Thursday , 18 April 2024
শিরোনাম

শেখ হাসিনাকে চীনা কমিউনিস্ট পার্টির অভিনন্দন

আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিলে আবারও সভাপতি নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিন্দন জানিয়েছে কমিউনিস্ট পার্টি অব চায়না (সিপিসি)। পার্টির আন্তর্জাতিক বিভাগের পক্ষ থেকে শেখ হাসিনার পাশাপাশি আওয়ামী লীগকে অভিনন্দন জানান পার্টির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লিউ জিয়ানচাও।

লিউ জিয়ানচাও স্বাক্ষরিত অভিনন্দন বার্তায় বলা হয়, এক দশকেরও বেশি সময় ধরে শেখ হাসিনার নেতৃত্বের সরকার বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। একই সঙ্গে মাথাপিছু আয়ের দিক থেকে দক্ষিণ এশিয়ার প্রথম স্থান অধিকার করে। আমাদের বিশ্বাস, আপনার নেতৃত্বে আওয়ামী লীগ আপনার প্রয়াত বাবা শেখ মুজিবুর রহমানের ‘সোনার বাংলা’র স্বপ্ন বাস্তবায়নের জন্য অবিরাম প্রচেষ্টা চালিয়ে যাবেন। যা বাংলাদেশের জনগণকে আরো উপকৃত করবে।

সিপিসির পাঠানো বার্তায় আরো বলা হয়, সাম্প্রতিক বছরগুলোতে সিপিসির জেনারেল সেক্রেটারি ও চীনা রাষ্ট্রপতি শি চিনপিংয়ের নির্দেশনায় চীন-বাংলাদেশ কৌশলগত সহযোগিতামূলক অংশীদ্বারত্ব আরো জোরদার হচ্ছে। উভয় দেশের নেতাদের মধ্যে হওয়া গুরুত্বপূর্ণ ঐকমত্যের নির্দেশনা অনুসরণ করতে, পারস্পরিক রাজনৈতিক বিশ্বাসকে আরো জোরদার করতে এবং দুদলের স্বাক্ষরিত বিনিময় ও সহযোগিতা সংক্রান্ত এমওইউ বাস্তবায়নে আওয়ামী লীগের সঙ্গে কাজ করতে প্রস্তুত তারা।

রবিবার প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায়, ২৮ ডিসেম্বর পার্টির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিভাগের মন্ত্রী লিউ জিয়ানচাও স্বাক্ষরিত ওই বার্তাটি পাঠানো হয়।

Check Also

রিয়াদে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত রিয়াদ, ১৭ এপ্রিল, ২০২৪

আরিফুল ইসলাম সৌদি আরব প্রতিনিধি সৌদি আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় ঐতিহাসিক মুজিবনগর দিবস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x