Thursday , 18 April 2024
শিরোনাম

শেখ হাসিনাকে ভোট দেওয়াও হবে দেশপ্রেম: শিক্ষামন্ত্রী

দেশকে এগিয়ে নিতে আগামী সংসদ নির্বাচনেও আওয়ামী লীগকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, দেশকে এগিয়ে নেওয়া যদি দেশপ্রেম হয়, তাহলে শেখ হাসিনাকে আগামীবার ভোট দেওয়াও দেশপ্রেম হবে।

শনিবার (১৪ জানুয়ারি) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, আগামী দিনে আমরা জেলায় জেলায় বোমাবাজি চাই না। ১০০ সেতু ও রাস্তার উদ্বোধন চাই। হাওয়া ভবন আর খোয়াব ভবন চাই না। দেশকে এগিয়ে নেওয়া যদি দেশপ্রেম হয়, তাহলে শেখ হাসিনাকে আগামীবার ভোট দেওয়াও দেশপ্রেম হবে।

শিক্ষার্থীদের স্মার্ট হওয়ার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের স্মার্ট হতে হবে, সৎ ও মানবিক হয়ে গড়ে উঠতে হবে। কোনো শিক্ষার্থীর জীবন যেন শেখ রাসেলের জীবন না হয়, সেই লক্ষ্যে কাজ করতে হবে।

নতুন শিক্ষাক্রমে কারিগরি শিক্ষায় গুরুত্ব দেওয়া হয়েছে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, দ্রুত চাকরি পেতে হলে কারিগরি শিক্ষাগ্রহণ করতে হবে।

দীপু মনি বলেন, যদি কেউ কারিগরি থেকে শিক্ষা শেষ করার পর অনার্স-মাস্টার্স করতে চায়, সেটার সুযোগ রেখেই নতুন শিক্ষাক্রম চালু করা হয়েছে। সঠিক সিদ্ধান্ত নিতে পারবে এমন মানুষ গড়ে তোলাই হলো স্মার্ট বাংলাদেশ।

Check Also

‘প্রভাব বিস্তার করতে চাইলে সরাসরি ব্যবস্থা, আত্মীয় বা অনাত্মীয় দেখা হবে না’

কে কার আত্মীয় বা কে আত্মীয় নয়, তা নির্বাচন কমিশন দেখবে না, কেউ প্রভাব বিস্তার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x