Friday , 29 March 2024
শিরোনাম

শোকাবহ আগস্টে নোবিপ্রবি নীল দলের বৃক্ষরোপণ কর্মসূচি

যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও শোকাবহ আগস্ট-২০২২ পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নীল দল।

আজ (২৯ আগস্ট) সকাল ১১.৩০ ঘটিকায়
বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর সামনে বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ ও ঔষধি বৃক্ষরোপণ করে নীল দল।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ দিদার-উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আব্দুল বাকী।

বৃক্ষরোপণ কর্মসূচির শুরুতে নীল দলের সাধারণ সম্পাদক ড. মোঃ রফিকুল ইসলামের উপস্থাপনায় সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অকৃত্রিম ত্যাগ স্বীকারের ফসল আমাদের স্বাধীনতা। জাতির পিতার প্রতি আমাদের ঋণ, শ্রদ্ধা আর ভালোবাসা অশেষ। বঙ্গবন্ধু মিশে আছেন আমাদের অনুভূতি ও অন্তরাত্মায়। আমি জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করছি ও সব শহিদের আত্মার মাগফরাত কামনা করছি। জয় বাংলা-জয় বঙ্গবন্ধু। ”

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ এবং বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ। উক্ত কর্মসূচিতে সভাপতিত্ব করেন নীল দলের সভাপতি অধ্যাপক ড. মোঃ আনিসুজ্জামান।

বৃক্ষরোপণ কর্মসূচি শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ আগস্ট মাসে নিহতদের আত্বার মাগফিরাত কামনায় বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ সময় দেশ জাতির উন্নয়ন ও সর্বাঙ্গীণ মঙ্গল কামনায় দোয়া করা হয়।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x