Monday , 1 July 2024
শিরোনাম

সাটুরিয়ায় পোল্ট্রি ফার্ম বন্ধের দাবীতে মানববন্ধন

এম,এ,রাজ্জাক – সাটুরিয়া ( মানিকগঞ্জ )প্রতিনিধি

মানিকগঞ্জের সাটুরিয়ায় বসত বাড়ীর পাশে পোল্ট্রি ফার্ম বন্ধের দাবীতে এলাকাবাসী সম্প্রতি জেলা প্রসাশক,উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জ (ওসি)র বরাবার আবেদন করেন,কোন প্রতিকার না পেয়ে অবশেষে পোল্ট্রি ফার্ম বন্ধের দাবীতে ভিক্ষোব, মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী। এ সময় খোদ্দখোলা এলাকায় কয়েকশ নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

গতকাল শুক্রবার বেলা ১১ টার দিকে উপজেলার ধানকোড়া ইউনিয়নের খোদ্দখোলা এলাকাবাসীর আয়োজনে পোল্ট্রি ফার্মের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে এলাকার বিশিষ্ট সমাজ সেবক মোঃ মোনায়েম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন,আওয়ামীলীগ নেতা মো: হারুন অর রশিদ বাবু, মো: হাসেন আলী,মো: বাবুল হোসেন,মো: আবুল হোসেন আবু সাহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, সাটুরিয়া উপজেলার নয়টি ইউনিয়নের মধ্যে আমাদের ধানকোড়া ইউনিয়নে একাধিক ইন্ডাস্ট্রিয়াল ও ছোট বড় কলকারখানা রয়েছে। এই গ্রামটি ঘনবসতি এলাকা। এবং পাশে রয়েছে একটি বাজার ও একটি দরগা শরীফ এখানে মুরগির খামার হলে দুর্গন্ধে পুরা এলাকার পরিবেশ নষ্ট হবে। পোল্ট্রি ফার্ম এর দুর্গন্ধে চলাফেরা দায় হয়ে পড়বে এর কারণে আমরা এলাকাবাসী এর বিরোধিতা করে মানববন্ধন ও বিক্ষোভ করছি। জানা যায় একই গ্রামের মো:ফজলুল হকের ছেলে মো:ফাইজুর রহমান জনবসতি এলাকায় পোল্ট্রি ফার্ম স্থাপনে কাজ করছে। এলাকাবাসীর দাবি সেখানে পোল্ট্রি ফার্ম স্থাপন করা হলে সাধারণ জনগণের বসবাস করা খুব কষ্টসাধ্য হবে। পোল্ট্রি ফার্মের গন্ধে এলাকার পরিবেশ দুষিত হবে। বিভিন্ন রোগে আক্রান্ত হবে। পোল্ট্রি ফার্মটি বন্ধ করার জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

Check Also

জাতির পিতা সবার জন্য অনন্ত প্রেরণার উৎস : ড. কলিমউল্লাহ

৩০ ই জুন, ২০২৪, রবিবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯৬০ তম পর্ব অনুষ্ঠিত হয়। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x