Friday , 19 April 2024
শিরোনাম

সারাদেশের ন্যায় টাঙ্গাইলে মহানবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

মোঃ মমিন হোসেন, স্টাফ রিপোর্টারঃ

মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ টাঙ্গাইল শাখা’র আয়োজনে বিশাল সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন ধর্মপ্রাণ মুসল্লিগণ। শুক্রবার (১০ জুন) বাদ আছর টাঙ্গাইল কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে এ প্রতিবাদ সামবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

‘বিশ্ব নবীর অপমান-সইবে না আর মুসলমান’’ এ প্রতিপাদ্যে প্রতিবাদ সমাবেশ করে মুসল্লিরা।

এ সময় বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির নেতা নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের কটূক্তির জবাবে এবং রাষ্ট্রীয় ভাবে নিন্দা জানানোর দাবিতে আজ বিশ্ব মুসলিম সমাজ জেগে ওঠেছে। মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দেশগুলোসহ বিশ্বের অন্তত ১৫টি দেশ ভারতের বিরুদ্ধে সরব হয়েছে। ইসলাম শান্তির ধর্ম, যদি বিজেপি প্রকাশ্যে ক্ষমা না চায়, তাহলে মহান আল্লাহর গজব থেকে ভারতের ধ্বংস কেউ ফেরাতে পারবে না ইনশাহ্আল্লাহ । সমাবেশ থেকে ভারত ও বিজেপি সরকারের নিন্দা জানানোর পাশাপাশি প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয়। প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ মুজাহিদ কমিটির ঢাকা বিভাগের সভাপতি হাফেজ হযরত মাওলানা মুহাম্মদ রেজাউল করিম, ইসলামী আন্দোলন বাংলাদেশ টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মোঃ আকবর আলী’র সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মোঃ আখিনুর মিয়া ও টাঙ্গাইল জেলা ইসলামী আন্দোলন বাংলাদেশ, ইসলামী যুব আন্দোলন ও ইসলামী ছাত্র আন্দোলনের জেলার এবং বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ। সমাবেশ সঞ্চালনা করেন প্রভাষক রেজাউল করিম ও হাফেজ মাওলানা সোলাইমান।

Check Also

ইসরাইলের হামলায় ইরানে বিমান চলাচল বন্ধ, ইরাকে ব্যাপক বিস্ফোরণ

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। দেশটির ইসফাহান শহরে বিস্ফোরণের শব্দও শোনা গেছে। এর পরই ইরানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x