Tuesday , 23 April 2024
শিরোনাম

সিএসইর অনুমোদন পেল এবিজি লিমিটেড

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) কৌশলগত বিনিয়োগকারী (স্ট্র্যাটেজিক পার্টনার) হিসেবে এবিজি লিমিটেডের প্রস্তাব অনুমোদন করেছে সিএসইর শেয়ারহোল্ডাররা।

বৃহস্পতিবার চট্টগ্রামে সিএসইর প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত ষষ্ঠ বিশেষ সাধারণ সভায় প্রতিষ্ঠানটি অনুমোদন লাভ করে।

সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
এর আগে গত রোববার সিএসইর সঙ্গে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর করে দেশের শীর্ষ স্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরার প্রতিষ্ঠান এবিজি লিমিটেড। এখন থেকে তারা সিএসইর স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে কার্যক্রম পরিচালনা করবে। এবিজি লিমিটেড সিএসইর ২৫ শতাংশ শেয়ার ক্রয়ের মাধ্যমে এই এক্সচেঞ্জের মালিকানায় কৌশলগত বিনিয়োগকারী হিসেবে অন্তর্ভুক্ত হয়, যা বিশেষ সাধারণ সভায় অনুমোধনের মাধ্যমে পরিপূর্ণতা লাভ করেছে।

এদিকে, বিশেষ সাধারণ সভার সঙ্গে সিএসইর ২৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় শেয়ারহোল্ডাররা ২০২১-২২ সালের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের জন্য অনুমোদন দিয়েছেন।

সাধারণ সভায় সভাপতিত্ব করেন সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম। এ সময় রিস্ক অ্যান্ড অডিট কমিটির চেয়ারম্যান মো. লিয়াকত হোসেইন চৌধুরী, এফসিএ, পরিচালক প্রফেসর এস এম সালামাত উল্লাহ ভুঁইয়া, সোহেল মোহাম্মদ শাকুর, মো. সিদ্দিকুর রহমান, মোহাম্মেদ মহিউদ্দিন, মো. রেজাউল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) মো. গোলাম ফারুক এবং কোম্পানি সেক্রেটারি রাজীব সাহা উপস্থিত ছিলেন।

Check Also

ফরিদপুরে গ্যারেজ মিস্ত্রিকে হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন

  ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে কামাল ফকির (২৯) নামে এক গ্যারেজ মিস্ত্রিকে হত্যার দায়ে দুই ব্যক্তিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x