Friday , 29 March 2024
শিরোনাম

সিরাজদিখানে ইট ভাটা মালিকের বিরুদ্ধে ধলেশ্বরী নদীর মাটি কেটে বিক্রির অভিযোগ 

এইচ. আই লিংকন,  মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের সিরাজদিখানে এক ইট ভাটা মালিকের বিরুদ্ধে অবৈধ ভাবে ধলেশ্বরী নদীর মাটি কেটে বিক্রির অভিযোগ উঠেছে। উপজেলা বালুচর ইউনিয়নের কয়রাখোলা মৌজার বাবুল মুন্সী ব্রিকফিল্ড স্বত্বাধিকারী আমিনুল মুন্সীর বিরুদ্ধে ওঠে এই অভিযোগ।

স্থানীয় বাসিন্দাদারা জানায়,  ইউনিয়ন ভূমি অফিসকে ম্যানেজ করে আমিনুল মুন্সী কিছু দিন ধরে নদীর মাটি কাটছে। এছাড়া আমিনুল মুন্সির বিরুদ্ধে এর আগেও একাধিকবার উপজেলা  প্রশাসন মোবাইল কোর্ট করেছে। তিনি এলাকায় কয়েকটা ইটভাটার মালিক ও প্রভাবশালী হওয়ায় স্থানীয় লোকজন তার বিরুদ্ধে কিছু বলার সাহসও পায় না। তবে নদীর মাটি অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে কাটতে থাকলে যেকোনো সময় নদীর পাড়ের   ফসদি জমিগুলো ক্ষতিগ্রস্ত হবে।

আজ সোমবার (২জানুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়, বাবুল মুন্সী ব্রিক ফিল্ড সংলগ্ন ধলেশ্বরী  নদী থেকে স্কেভেটর মেশিনের সাহায্যে মাটি উত্তোলন করে পারে রাখা হচ্ছে। সেই মাটি মাহিন্দ্রতে করে বিভিন্ন ইটভাটা সরবরাহ করা হচ্ছে।

বাবুল মুন্সী ব্রিকফিল্ড স্বত্বাধিকারী আমিনুল মুন্সী বলেন, আমি নৌকার মাধ্যমে ইট বিক্রি করে। তাই পারে নৌকা চাপাতে সমস্যা হলে কিছু মাটি কেটা হয়েছে। আর যে পর্যন্ত নদীতে চর পড়েছে সেগুলো হচ্ছে রেকর্ডিও জমি।

বালুচর ইউনিয়ন ভূমি কর্মকর্তা বলেন, বিষয়টি আমি জানতাম না এখন জানতে পারলাম। আমি এখনই ঘটনা চলে যাচ্ছি, দেখে এসিল্যান্ড মহোদয় বরাবর প্রতিবেদন দিব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল আলম তানভীর  বলেন, নদীর মাটিগ সম্পূর্ণ অবৈধ। সরেজমিনে গিয়ে তার বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x