Saturday , 20 April 2024
শিরোনাম

সৌদিতে আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু

হজের পর সৌদি আরবে মো. আবু তালেব মোল্লা নামের আরও এক বাংলাদেশি হাজি মারা গেছেন। শনিবার মদিনায় ইন্তেকাল করেন তিনি। তার বয়স হয়েছিল ৫৬ বছর। আবু তালেবের পাসপোর্ট নম্বর-EA0749782।মেহেরপুর সদর উপজেলার কুতুব পুর ইউনিয়নের রামদাসপুর নিবাসি মরহুম আব্দুল আজিজ মোল্লার বড় ছেলে এক ছেলে ও দুই মেয়ের জনক, সাবেক ইউপি সদস্য হাজী আবুতালেব মোল্লা (৫৮) ।

রোববার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজের বুলেটিনে এ তথ্য জানিয়েছে।

সৌদি আরবে এ নিয়ে মোট ইন্তেকাল করেছেন ২৫ জন বাংলাদেশি হজযাত্রী ও হাজি। এরমধ্যে পুরুষ ১৮ ও মহিলা ৭ জন। মক্কায় ১৯, মদিনায় ৪ ও জেদ্দায় ২ জন মারা যান।

অন্যদিকে শনিবার পর্যন্ত হজ শেষে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন ৩৯ হাজার ৭০ জন হাজি।

৮ জুলাই সৌদি আরবে হজ অনুষ্ঠিত হয়। ৫ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে যান ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী (ব্যবস্থাপনা সদস্যসহ) ।

হজযাত্রীদের ফিরতি ফ্লাইট ১৪ জুলাই শুরু হয়। এ পর্যন্ত মোট ১০৯টি ফ্লাইটে হাজিরা দেশে ফিরেছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ৫৯টি, সৌদিয়া এয়ারলাইন্স পরিচালিত ৪৫টি ও ফ্লাইনাস এয়ারলাইন্স পরিচালিত ৫টি ফ্লাইট রয়েছে।

আইটি হেল্পডেস্ক জানায়, হজ প্রশাসনিক দলের দলনেতা ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) মো. মতিউল ইসলাম মদিনার হজ ব্যবস্থাপনা সরেজমিন পরিদর্শন শেষে শনিবার বিকেলে মদিনা থেকে মক্কার উদ্দেশ্যে যাত্রা করেছেন।

Check Also

জমকালো আয়োজনে রিয়াদে মাই টিভির ১৫ তম বর্ষ উদযাপন

ফারুক আহমেদ চান, মধ্যপ্রাচ্য ইনচার্জ!”রিয়াদের বাথা সানসিটি মেডিকেল এর অডিটোরিয়ামে জমকালো আয়োজনে দেশের জনপ্রিয় টিভি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x