Wednesday , 24 April 2024
শিরোনাম

সৌদিতে টানা বৃষ্টি, ক্লাস চলবে অনলাইনে

মরুভূমির দেশ সৌদি আরবে কয়েকদিন ধরেই ঝরছে বৃষ্টি। আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি হবে। বোরবার এ তথ্য জানিয়ে সতর্ক করে দিয়েছে দেশটির আবহাওয়া অফিস। বৃষ্টি হওয়ার কারণে জনজীবন বিপর্যস্ত। রাস্তাঘাট চলার অযোগ্য। এই পরিস্থিতিতে বাচ্চাদের স্কুলে যেতে দেয়া হয়নি। আপাতত স্কুল চলবে অনলাইনেই। খবর খালিজ টাইমস।

সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার (১০ জানুয়ারি) পর্যন্ত দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টি ও ঝড় হতে পারে বলে জানিয়েছে ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি।

ওই প্রতিবেদনে বলা হয়, মক্কা, মদিনা, উত্তরাঞ্চলীয় সীমান্ত, আল জৌফ, তাবুক, হেইল, আল কাসিম, আল শারকিয়া, রিয়াদ ও আল বাহায় মাঝারি থেকে ভারি বৃষ্টিপাত হতে পারে। এতে করে দৃশ্যমানতা কমে যেতে পারে।

জেদ্দার কর্মকর্তাদের বরাত দিয়ে আরেকটি প্রতিবেদনে বলা হয়, নিরাপত্তার জন্য সবার উচিত কর্মকর্তাদের সতর্কবার্তা মেনে চলা। কোনো কোনো এলাকায় শিলাবৃষ্টি ও তুষারপাতের আশঙ্কাও আছে।

এ ছাড়া আল লজ (জাবাল আল লজ), আলকান এবং আল দাহার পর্বতসহ তাবুক অঞ্চলে তুষারপাতের আশঙ্কা আছে বলে জানিয়েছে দেশটির আবহাওয়া অফিস। জেদ্দা কর্তৃপক্ষ বাসিন্দাদের নিরাপদে থাকার পরামর্শ দিয়েছে।

Check Also

এফডিসিতে সাংবাদিকদের মারধর, ২৪ ঘণ্টার আল্টিমেটাম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটির শপথ অনুষ্ঠান শেষে জুনিয়র শিল্পীরা সাংবাদিকদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x