Friday , 29 March 2024
শিরোনাম

সৌদির এক্সিট রি-এন্ট্রি ভিসার মেয়াদ শেষ হলে যা করবেন

রি-এন্ট্রি তারিখে সৌদি আরবে ফিরে আসেননি এবং এখন ভিসার মেয়াদ শেষ হয়েছে। এখন কী করবেন এ নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন। আজকাল লাইসেন্সিং পরিষেবাগুলি ডিজিটাল এবং আরও সুবিধাজনক হলেও অনেকে জানেন না কি করতে হবে।

এক প্রবাসী টুইটারে প্রশ্ন করেন যে, তিনি সৌদি আরবে মেকানিকের কাজ করেন। ২০২০ সালে দেশে আসেন। এরপর আর যাননি। এখন কি আবার ভিজিট ভিসায় যেতে পারব?

সৌদি আরবের এক্সিটের নিয়ম অনুযায়ী সবকিছু পারমিট অনুসারে দেওয়া হয়। প্রবাসী যারা সৌদি আরবে আছেন তাদের সৌদি নিয়ম নীতির প্রতি লক্ষ্য রাখা উচিত। প্রবাসীরা সৌদি থেকে এক্সিটের নিয়ম ভঙ্গ করলে তিন বছরের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয় এবং তিন বছরের মধ্যে আর কোন ধরনের ভিসাতেই সৌদিতে আসার অনুমতি দেওয়া হয় না।

তবে সাবেক স্পন্সরকে আর একটি নতুন ভিসা প্রদানের জন্য জিজ্ঞেস করা যেতে পারে। অন্যথায় আপনাকে তিন বছর অপেক্ষা করতে হবে। এ তিন বছর চন্দ্র পঞ্জিকা অনুযায়ী হিসেব করা হয়। যেখানে অধিকাংশ বিদেশি ভুল করেন।

আরেকটি প্রশ্ন হল এরকম যে, সৌদি আরবে নবজাতককে সাথে নেওয়ার প্রক্রিয়া কি? এর জন্য কি আবার নতুন ভিসা করতে হবে?

জাওয়াজাত থেকে বলা হয়, নবজাতকের জন্য সৌদি দূতাবাসে যোগাযোগ করতে হবে। যেখানে নবজাতকের এন্ট্রি ভিসা দেওয়া হবে। সৌদিতে আসার আগেই নবজাতকের আনুষাঙ্গিক শর্ত পূরণ করতে হবে। এছাড়া প্রতি মাসে ৪০০ রিয়ালের বিনিময়ে পুরো পরিবারের জন্য একটি ইকামা করতে হবে। এর সাথে রেসিডেন্সি কার্ডের জন্য নবজাতক সহ একটি রঙিন ছবি প্রদান এবং আনুষাঙ্গিক সকল শর্ত পূরণ করতে হবে।

Check Also

‘ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি’

বিএনপি ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x