Friday , 29 March 2024
শিরোনাম

সৌদি আরবে রেড কার্পেট মাতালেন শাহরুখ-প্রিয়াঙ্কা

এক বছরের ব্যাপক প্রচারের পরে দ্বিতীয় সংস্করণের আয়োজন করেছে ‘রেড সি ফিল্ম ফেস্টিভ্যাল’। সৌদি আরবের নিজস্ব এই আয়োজনটির তারকা খচিত উদ্বোধনী নাইট রেড কার্পেট অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) উপকূলীয় শহর জেদ্দার সুবিশাল প্রাসাদে অত্যন্ত চকচকে রিটজ-কার্লটন হোটেলে ‘রেড সি ফিল্ম ফেস্টিভ্যাল’-এর রেড কার্পেট আয়োজিত হয়। রেড কার্পেট আলোকিত করেছেন হলিউড তারকা শ্যারন স্টোন, গাই রিচি, লুকা গুয়াডাগ্নিনো, নাদিন লাবাকি, অ্যান্ডি গার্সিয়া, অলিভার স্টোন, হেনরি গোল্ডিং, মিশেল রদ্রিগেজ, ফ্রিদা পিন্টো, ইউসরা, গ্যাসপার নো, গুরিন্দর চাড্ডা, রোসি ডি পালমা, মেলানি লরেন্ট, অ্যান্ড্রু ডমিনিক, লুসি হেল, স্কট ইস্টউড সহ বলিউড সুপারস্টার শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়া এবং নামিদামি তারকারা।পরিচালক শেখর কাপুর এবং লেখিকা জেমিমা খান সহ অনেক গুণী নির্মাতা উপস্থিত ছিলেন রেড কার্পেটে।

উদ্বোধনী অনুষ্ঠানে হোটেলের প্রধান মিলনায়তনে রিচি, খান এবং ইউসরাকে অনুষ্ঠানের সম্মানসূচক পুরস্কার প্রদান করেন উৎসবের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল তুর্কি। এদিকে জুরির প্রধান হিসেবে দায়িত্ব পালন করা অলিভার স্টোন মঞ্চে এসে ব্যাখ্যা করেন যে, সৌদি আরবকে বিশ্বের বেশিরভাগ অংশে ভুলভাবে উপস্থাপন করা হয়। তিনি আরো বলেন, “যারা সৌদিকে খুব কঠোরভাবে বিচার করেন তাদের দেখতে আসা উচিত এই আয়োজন। ”

স্পাইক লি, জ্যাকি চ্যান, শ্যারন স্টোন, গার্সিয়াদের পাশাপাশি আগামী দিনে বিশেষ আলোচনাকারীদের মধ্যে রিচি অন্যতম একজন। রেড কার্পেটে পুরস্কার গ্রহণ করে রিচি বলেন, “এমন একটি দেশে সাংস্কৃতিক সহযোগিতাকে উৎসাহিত করা দুর্দান্ত বিষয় আমার জন্য। এখানে নতুন চলচ্চিত্র শিল্প উদীয়মান। আগামীতে বিশ্ব চলচ্চিত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে সৌদি আরব। ”

‘রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’ হল চলচ্চিত্র প্রদর্শনী যা ২০১৯ সালে চালু হয়। পশ্চিম সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত হয় এটি। উৎসবটি সৌদি আরব, আরব বিশ্ব এবং গ্লোবাল সাউথের বাকি অংশের উদীয়মান প্রতিভাদের সম্মানিত করার লক্ষ্যে আয়োজিত হয়।

সূত্র : দ্য হলিউড রিপোর্টার

Check Also

রিয়াদে প্রবাসী চাঁদপুর জেলা বিএনপির বিশাল ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ফারুক আহমেদ চাঁন,মধ্যপ্রাচ্য ইনচার্জ!! রিয়াদে বাথা সামসিয়া মার্কেটে ইনভেস্টার লায়ন ইসমাইল হোসেন অডিটোরিয়াম এ প্রবাসী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x