Saturday , 20 April 2024
শিরোনাম

‘স্পাইডারম্যান’ চোর গ্রেফতারঃ ১২বছর বয়সেই চুরির কৌশল রপ্ত।

ইসমাইল আশরাফ / ঢাকা:

রাজধানীর উত্তরায় স্পাইডারম্যান খ্যাত দুই চোর সদস্য গ্রেফতার। এই দুই চোর সিড়ি ছাড়াই ভবনে উঠে। সিড়ি ছাড়াই পাঁচ তলা ভবন পর্যন্ত উঠতে পারে চোর বিল্লাল। দেয়াল কিংবা পাইপ বেয়েই সে যেকোনো ভবনের পাঁচতলা পর্যন্ত উঠে যেতে পারে। এ কারণে তাকে “স্পাইডারম্যান বিল্লাল” বলে সবাই।
মূলত এই দুই চোর টার্গেট করে বিভিন্ন অফিস। রাতের বেলা অফিসে লোকজন থাকে না। সেই সুযোগে বিভিন্ন অফিসে গিয়ে ল্যাপটপ চুরি করাই তাদের প্রধান লক্ষ্য।
বিশেষ অভিযান চালিয়ে ময়মনসিংহ থেকে মোঃ বিল্লাল হোসেন(২২) ও মোঃ নুরুল্লাহ রাকিব(২০) নামের দুই চোরকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে চুরিকৃত বিভিন্ন মালামাল এবং চুরির সরঞ্জাম উদ্ধার করা হয়।
গ্রেফতার বিল্লাল ময়মনসিংহ জেলার পাগলা থানার শামসুল হকের ছেলে এবং রাকিব ফেনী জেলার সোনাগাজী থানার নুর নবীর ছেলে।
গত ২৩ সেপ্টেম্বর উত্তরা ৩নং সেক্টরের নভোএয়ারের ফ্লাইট অপারেশন অফিসে চুরি হয়। এ ঘটনায় ময়মনসিংহ থেকে গ্রেফতার করা হয় বিল্লালকে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে টঙ্গী থেকে গ্রেফতার করা হয় রাকিবকে। এসময় তাদের কাছ থেকে ওই অফিস থেকে চুরি করা একটি ল্যাপটপ এবং গ্রিল ভাঙার যন্ত্র উদ্ধার করা হয়।

২২ বছর বয়সের ১০ বছরই চুরি পেশায় যুক্ত হয় বিল্লাল। কিন্তু এই ২২বছরের মধ্যে তার চুরির অভিজ্ঞতাই ১০বছরের! বিল্লাল জানায়- মাত্র ১২ বছর বয়সেই তাকে দলে নেয় চোরচক্র সাইফুল গ্যাং। শারীরিক গঠনে ছোট হওয়ায় এবং গ্রিল বেয়ে ভবনে উঠতে পারায় সাইফুল তাকে দিয়ে ঘরের ভিতরে ঢুকিয়ে দরজা খোলার কাজে ব্যবহার করে। কিন্তু এই কাজে সিদ্ধহস্ত হওয়ার সাথে সাথেই সাইফুলের গ্যাং ছেড়ে নিজেই গ্যাং তৈরি করে বিল্লাল। গত ১০বছরে পাঁচ শতাধিক চুরি করেছে জানিয়েছে বিল্লাল।

মাত্র ২০০ টাকা দিয়েও ল্যাপটপ বিক্রি করে বিল্লাল! বিল্লালের মূল টার্গেট বিভিন্ন অফিসের ল্যাপটপ। কিন্তু সবসময়ই সে ল্যাপটপের ক্রেতা পায় না। তাই বাধ্য হয়ে মাঝে মাঝে ২হাজার, ১হাজার এমনকি ৫০০ ও ২০০টাকায়ও ল্যাপটপ বিক্রি করেছে সে।
চুরির বিষয়ে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়।।

Check Also

গরমের কারণে স্কুলে অ্যাসেম্বলি বন্ধ ঘোষণা

দেশের কিছু কিছু জায়গায় তীব্র ও অধিকাংশ জায়গায় মৃদু থেকে মাঝারী ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x