Thursday , 25 April 2024
শিরোনাম

‘স্মার্ট ঢাকা’ গড়তে কাজ করছে ডিএসসিসি: মেয়র তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, স্মার্ট বাংলাদেশের রাজধানী হিসেবে ‘স্মার্ট ঢাকা’ গড়ার লক্ষ্যে কাজ করছে ডিএসসিসি।

রোববার মালিবাগের আবু জর গিফারি কলেজ মাঠে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১২নং ওয়ার্ডে ৬ শতাধিক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মেয়র তাপস বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প অনুযায়ী স্মার্ট বাংলাদেশের রাজধানী হিসেবে ‘স্মার্ট ঢাকা’ বাস্তবায়নে এরই মাঝে কাজ শুরু করেছে। আমরা ঢাকাকে একটি আবাসযোগ্য ঢাকা হিসেবে গড়ে তুলব। একটি স্মার্ট ঢাকা হিসেবে গড়ে তুলব।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এখন স্বয়ংসম্পূর্ণ ও স্বাবলম্বী একটি সংস্থা উল্লেখ করে মেয়র তাপস বলেন, গত ৩০ বছর যে উন্নয়ন হয়নি গত দুই বছরে আমরা তা করেছি। এখানকার কাউন্সিলরের তত্ত্বাবধানে আমরা গণমুখী কাজ করে চলেছি। এই ওয়ার্ডের উন্নয়ন যা প্রয়োজন হবে, আপনারা কাউন্সিলরকে জানাবেন। আমার সে অনুযায়ী প্রয়োজনীয় উন্নয়ন কার্যক্রম গ্রহণ করব। আজকে আমরা বছরের প্রথম দিন আপনাদের কাছে এসেছি। সুখ-দুঃখে আমরা সারা বছরই আপনাদের পাশে থাকব।

এই শীতবস্ত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার উল্লেখ করে মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরিবের হাহাকার শোনেন, অন্তরে ধারণ করেন। তিনি সব শ্রেণি-পেশার মানুষের জন্য কাজ করেন। তিনি সবার খোঁজখবর রাখেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ঢাকা ৮ আসনের সংসদ সদস্য রাশেদ খান মেনন, ১২নং ওয়ার্ডের কাউন্সিলর মামুন রশিদ শুভ্র, নারী কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি প্রমুখ।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x