Saturday , 20 April 2024
শিরোনাম

‘স্মার্ট বাংলাদেশ গড়তে ধূমপান, মাদক ও জঙ্গিবাদ নির্মূল করতে হবে’

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু বলেছেন, ধূমপান হলো মাদকের প্রবেশপথ। আর মাদক ক্রয়ের প্রয়োজনীয় টাকা সংগ্রহে মাদকসেবীরা নানা অপকর্মে লিপ্ত হয় এবং এর কিছু অংশ আবার জঙ্গিবাদে জড়ায়।

তিনি আরও বলেন, সাম্প্রদায়িক শক্তি দেশকে অস্থিতিশীল করতেও জঙ্গিবাদের উত্থান ঘটায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশে, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও মাদকের ঠাই নাই।

আজ সোমবার (২০ মার্চ) দুপুরে পাবনার সাঁথিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে মাদকের ভয়াবহতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধে ‘সচেতনতা বৃদ্ধি বিষয়ক ক্যাম্পেইন’ শীর্ষক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেছেন, বর্তমান প্রজন্মকে মাদকের ভয়াবহ করাল গ্রাস থেকে মুক্ত থাকতে হবে। জ্ঞান-বিজ্ঞান চর্চার মাধ্যমে সুস্থ মানব সম্পদ হিসেবে গড়ে উঠতে হবে। জঙ্গিবাদের ভয়াবহতা সম্পর্কে সচেতন থেকে এবং ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে নিজেকে বৈশ্বিক ভাবধারার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, পৌর মেয়র মো. মাহবুবুল আলম বাচ্চু ও শহীদ শেখ রাসেল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মো. মসিউর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

Check Also

রাণীশংকৈলে বীর মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন। 

আনোয়ারুল ইসলাম,রাণীশংকৈল(ঠাকুরগাঁও)প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও ইউনিয়নের শিদলী গ্রামের বীর মুক্তিযোদ্ধা ভুপাল চন্দ্র রায়(৭২) বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x