Saturday , 20 April 2024
শিরোনাম

হজ ফ্লাইটের বাকি ২৫ দিন, ঘোষণা হয়নি প্যাকেজ

আগামী ৩১ মে থেকে হজ ফ্লাইট শুরু হওয়ার কথা। বাকি আছে মাত্র ২৫ দিন। অথচ এখন পর্যন্ত ঘোষণা হয়নি হজ প্যাকেজ। সৌদি আরবে বাড়ি ভাড়া এবং মোয়াল্লেম ঠিক করতে পারেনি এজেন্সিগুলো। এ বছরের হজ কার্যক্রমের শতভাগ কাজই এখনো বাকি। এতে নির্ধারিত তারিখ হজ ফ্লাইট শুরু অসম্ভব বলছে, এজেন্সিদের সংগঠন-হাব।

নির্ধারিত সময়েই হজ ফ্লাইট শুরু হবে জানিয়ে ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, সৌদি আরবের সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। এক সপ্তাহের মধ্যে ঘোষণা হতে পারে হজ প্যাকেজ।

প্রতিবছর ফ্লাইট শুরুর অন্তত ছয় মাস আগে ঘোষণা করা হয় হজ প্যাকেজ। সেই অনুযায়ী যাত্রীদের থেকে টাকা সংগ্রহ করে সৌদি আরবে বাড়ি ভাড়াসহ হজকার্যক্রম শুরু করে এজেন্সিগুলো।

করোনার কারণে দুই বছর সৌদিআরবের বাইরে থেকে কেউ হজ করতে পারেনি। এবছর শেষ সময়ে এসে ১০ লাখ মানুষের হজের সুযোগ দিয়েছে সৌদি আরব। এর মধ্যে ৫৭ হাজার মানুষ যাবে বাংলাদেশ থেকে। তবে এখনো সৌদি অংশের খরচের তালিকা দেয়নি দেশটি।

এতে হজ প্যাকেজ ঘোষণা করতে পারছে না এজেন্সিগুলো। ফলে হজযাত্রীদের থেকে টাকাও সংগ্রহ হয়নি। এতে বিশৃঙ্খলার শঙ্কা করছে অনেকে।

স্বাভাবিক সময়ে হজ ফ্লাইট শুরুর ২৫ দিন আগে যেখানে ৯০ শতাংশ কাজ শেষ হয়ে যায়, সেখানে এবছর শতভাগ কাজই বাকি। তাই ৩১ মে থেকে ফ্লাইট শুরু অসম্ভব বলে মনে করছে হাব।

Check Also

জমকালো আয়োজনে রিয়াদে মাই টিভির ১৫ তম বর্ষ উদযাপন

ফারুক আহমেদ চান, মধ্যপ্রাচ্য ইনচার্জ!”রিয়াদের বাথা সানসিটি মেডিকেল এর অডিটোরিয়ামে জমকালো আয়োজনে দেশের জনপ্রিয় টিভি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x