Thursday , 25 April 2024
শিরোনাম

হাজীগঞ্জে সাত বালু মহালকে ৭ লাখ টাকা জরিমানা

পরিবেশ সংরক্ষণ, বালু মহলা ও মাটি ব্যবস্থাপনা আইন না মানায় চাঁদপুরের হাজীগঞ্জে সাতটি বালু মহালকে ৭ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩০ আগস্ট) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হাজীগঞ্জ বাজার এবং আলীগঞ্জ এলাকায় ভ্রমমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, পরিবেশ সংরক্ষণ, বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন না মেলে চলায় আলীগঞ্জ বাজারের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ৩টি ও চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি সদর দপ্তর এলাকায় একটিসহ মোট ৪টি বালু মহালকে পরিবেশ সংরক্ষণ আইন সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

এরপর হাজীগঞ্জ বাজার এলাকায় ১টি ও হাজীগঞ্জ-রামগঞ্জ ব্রিজ সংলগ্ন এলাকায় ডাকাতিয়া নদীর দক্ষিণ পাড়ে দুটিসহ মোট ৩ টি বালু মহালকে একই আইনে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। তিনি এ সময় বালু ব্যবসায়ীদের বিভিন্ন দিক-নির্দেশনা ও পরামর্শ দেন।

ভ্রমমাণ আদালত পরিচালনায় সার্বিক সহযোগিতা করেন পরিবেশ অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হান্নান, হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ আব্দুল আজিজসহ পুলিশ সদস্যবৃন্দ।

Check Also

বাংলাদেশে বিনিয়োগে মরিশাসের প্রতি আহ্বান তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর

বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে মরিশাসের প্রতি আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x