Tuesday , 23 April 2024
শিরোনাম

৮ জুন ঢাকায় আসছে ফুটবল বিশ্বকাপের ট্রফি

স্বর্ণে মোড়ানো একটি ট্রফির জন্য বিশ্বকাপের মাঠে লড়াই করে ৩২টি দল। নিজ দেশ অংশগ্রহণ করতে না পারলেও ফুটবলের সবচেয়ে বড় মহাযজ্ঞ বিশ্বকাপের জন্য বুঁদ হয়ে থাকেন বাংলাদেশের সমর্থকরা। প্রিয় দলের হাতে যে ট্রফি উঠলে আনন্দে উদ্বেলিত হয়ে থাকেন, সেই ট্রফি এবার নিজ চোখে দেখার সুযোগ পাচ্ছেন তারা। আগামী ৮ জুন ঢাকায় আসবে ২০২২ কাতার বিশ্বকাপের ট্রফি।

২০১৩ সালের পর ফের বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাচ্ছেন ফুটবলপ্রেমীরা। বনানীর আর্মি স্টেডিয়ামে দুই দিনের জন্য প্রদর্শন করা হবে ট্রফিটি। সে হিসেবে বিশ্ব ভ্রমণে দুই দিন অর্থাৎ ৮ ও ৯ জুন ঢাকায় থাকবে বিশ্বকাপের ট্রফি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ট্রফি এলেও ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ট্রফি ঢাকায় আসেনি। বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার ট্রফি সফরের কমার্শিয়াল পার্টনার কোকাকোলা। ২০১৩ সালে যে তিন দিন ট্রফি ছিল ঢাকায়, সে সময়ও ট্রফি প্রদর্শনীর ব্যবস্থা করেছিল এ প্রতিষ্ঠানটি।

ঠিক ৯ বছর আগে হোটেল র‍্যাডিসনে প্রদর্শনীর জন্য রাখা হয়েছিল ট্রফিটি। সে সময় পূর্বনির্ধারিত রেজিস্ট্রেশনের মাধ্যমে ট্রফির সঙ্গে ছবি তুলতে পেরেছিলেন ফুটবলপ্রেমীরা। সেই ছবি কোকাকোলার মাধ্যমে তৎক্ষণাৎ প্রিন্ট কপিও পেয়েছিলেন দর্শনার্থীরা।

এবারও একই রকম সুযোগ থাকবে বলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) থেকে জানানো হয়েছে। যদিও এখনও আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেয়নি বাফুফে কিংবা কোকাকোলা।

যদিও কয়েক দিনের মধ্যে একটি যৌথ বিজ্ঞপ্তি অথবা সংবাদ সম্মেলনের মাধ্যমে ঢাকায় ট্রফি আগমনের বিষয়টি নিশ্চিত করবে দুটি সংস্থা। তবে ট্রফি যে আসছে, এটা নিশ্চিত। কোন কোন দেশে ট্রফি যাবে তা যৌথভাবে ঠিক করে ফিফা ও বিশ্বকাপের ট্রফি সফরের পৃষ্ঠপোষক কোকাকোলা। এরই ধারাবাহিকতায় আবারও ঢাকায় আসছে বিশ্বকাপের ট্রফি।

Check Also

ফরিদপুরে গ্যারেজ মিস্ত্রিকে হত্যার দায়ে দুই জনের যাবজ্জীবন

  ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে কামাল ফকির (২৯) নামে এক গ্যারেজ মিস্ত্রিকে হত্যার দায়ে দুই ব্যক্তিকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x