Wednesday , 8 May 2024
শিরোনাম

রাউজান গ্যাস লাইন নির্মানের পাইপ চোর চক্রের প্রধান হোতা সহ চোরাই পাইপ উদ্বার

লোকমান আনছারী রাউজান প্রতিনিধি: চট্টগ্রামের রাউজান উপজেলায় গত ৩০ এপ্রিল পৌরসভার ৮ নং ওয়ার্ডস্থ অপরাজিতা আশ্রমের সামনে রাখা ৪০ ফুট লম্বা ০৪ ইঞ্চি ডায়া পরিমাপের ৭৫ পিস গ্যাসের লাইনের পাইপ ক্রেনের মাধ্যমে টেইলরে উঠিয়ে চুরি করে নিয়ে যায়। চুরি যাওয়া উক্ত মালামাল জনাব কায়সার হামিদ, পুলিশ পরিদর্শক( তদন্ত) এর নেতৃত্বে এসআই মনির হোসেনসহ একটি পুলিশের চৌকস টিম তথ্য প্রযুক্তির সহায়তায় ও বিভিন্ন কলাকৌশল অবলম্বন করে গ্যাস লাইনের পাইপ চুরির প্রধান হোতা সহ চোরাই গ্যাস লাইনের পাইপ উদ্বার করে।

রাউজান থানার ওসি আবদুল্লাহ আল হারুন জানান গ্যাস পাইপ চুরির মুল হোতা হাটহাজারীর গড়দুয়ারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের গড়দুয়ারা আকবরের বাড়ীর আবু বক্কর সিদ্দিকের পুত্র মোঃ জয়নাল প্রঃ জাহাঙ্গীর প্রঃ ইঞ্জিনিয়ার আব্দুর রহমান(৩৫) কে গত ১৭ মে চট্টগ্রাম নগরীর পাহাড়তলি সাগরিকা এলাকা থেকে গ্রেফতার করা হয়। মোঃ জয়নাল প্রঃ জাহাঙ্গীর প্রঃ ইঞ্জিনিয়ার আব্দুর রহমান রিমান্ডে এনে পুলিশ জিজ্ঞাসাবাদ করে। পুলিশের জিজ্ঞাসাবাদে মোঃ জয়নাল প্রঃ জাহাঙ্গীর প্রঃ ইঞ্জিনিয়ার আব্দুর রহমান চুরি ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেন।

গ্যাস লাইনের পাইপ চুরি করে চোরাই গ্যাস পাইপ লাইনের পাইপ বিক্রয়ে ৪০ ফুট লম্বা ৪ ইঞ্চি ডায়া পরিমাপের গ্যাসের লাইনের পাইপ দ্বিখণ্ডিত করে ২০ ফুট লম্বা ০৪ ইঞ্চি ডায়া পরিমাপে রুপান্তরিত করে, যাতে করে মালিক ও জনসাধারণের দৃষ্টি এড়ানো সম্ভবপর হয়। চুরি করে নিয়ে যাওয়া গ্যাস লাইন নির্মানের পাইপ এর কিছু পিরিমান ব্রোকারের নিকট বিক্রি করে । চুরি করে নিয়ে যাওয়া গ্যাস লাইনের পাইপ মোঃ জয়নাল প্রঃ জাহাঙ্গীর প্রঃ ইঞ্জিনিয়ার আব্দুর রহমান কাছে রয়েছে বলে স্বীকার করে। গ্যাস লাইন নির্মান কাজের পাইপ চুরির প্রধান হোতা মোঃ জয়নাল প্রঃ জাহাঙ্গীর প্রঃ ইঞ্জিনিয়ার আব্দুর রহমান এর দেওয়া স্বীকারোক্তি মতে পুলিশ গত ১৯মে চট্টগ্রাম নগরীর , সদরঘাট সাম্পান ঘাটের সামনে মোঃ জয়নাল প্রঃ জাহাঙ্গীর প্রঃ ইঞ্জিনিয়ার আব্দুর রহমান মালিকানাধীন চায়ের দোকানের পাশে খালি জায়গায় থাকা ২০ ফুট লম্বা ০৪ ইঞ্চি ডায়া পরিমাপের ২৭ পিস গ্যাস লাইনের পাইপ উদ্ধার করে।

রিমান্ড শেষে গ্যাস লাইন নির্মান কাজের পাইপ চুরির ঘটনার প্রধান হোতা মোঃ জয়নাল প্রঃ জাহাঙ্গীর প্রঃ ইঞ্জিনিয়ার আব্দুর রহমা কে পুলিশ আদালতে সোপর্দ করে। উল্লেখ্য যে, গত ১ মে রবিবার দুপুর সাড়ে ঘটিকার সময় রাউজান থানাধীন রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ডস্থ চারা বটতল জেবি আই ব্রিক ফিল্ড এর সামনে স্তুপকৃত ৪০ ফুট লম্বা ০৪ ইঞ্চি ডায়া পরিমাপের ১১ পিস গ্যাসের লাইনের পাইপ ক্রেন দিয়ে টেইলরে উঠিয়ে চুরি করে নিয়ে যাওয়ার সময় জনসাধারণ এর সহায়তায় ০৬ জনকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

Check Also

১৩৯ উপজেলায় ভোটগ্রহণ চলছে

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দেশের ৫৯ জেলার ১৩৯টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। আজ বুধবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x