Sunday , 12 May 2024
শিরোনাম

বকশীগঞ্জে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণার লক্ষে প্রেসব্রিফিং

জিহাদ আহমেদ ,জামালপুর জেলা প্রতিনিধি:

জামালপুরের বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনার পূর্ব প্রস্তুতি উপলক্ষে প্রেস ব্রিফিং ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে উপজেলা এই সভা অনুষ্ঠিত হয়।

বকশীগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং ও মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রউফ তালুকদার , উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউর রাব্বি ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মজনুর রহমানসহ ওই সভায় প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ব্রিফিংয়ে সংশ্লিষ্ঠরা জানান,মুজিবশত বর্ষ উপলক্ষে আগামী ২১ জুলাই প্রধান মন্ত্রী শেখ হাসিনা জামালপুরের বকশীগঞ্জ উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করবেন। ওই দিন উপজেলা প্রশাসনের আয়োজনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তারা বলছেন, তিন ধাপে এই উপজেলায় মোট ২১২জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ন প্রকল্পের আওতায় জায়গাসহ ঘর নির্মান করে দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা আরো বলেন এই উপজেলা ১ম পর্যায়ে ২০২০-২১ অর্থ বছরে ১৪২ টি, ২য় পর্যায়ে ২০২০-২১ অর্থ বছরে ৫০টি ৩য় পর্যায়ে ২০২১-২২ অর্থ বছরে ২০ টি মোট ২১২ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ন প্রকল্পের আওতায় জায়গাসহ ঘর নির্মান করে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো বলেন পরবর্তীতে কোন প্রাকৃতিক দূর্যোগ বা অন্য কোন কারনে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে খোঁজে পেলে গৃহহীন ও ভূমিহীন আবেদনের মাধ্যমে আশ্রয়ন প্রকল্পের আওতায় এনে তাদেরও জমিসহ ঘর নির্মান করে দেওয়া হবে বলেও জানান।

Check Also

ডেমোক্রেটিক পিপলস পার্টি নামে নতুন দলের আত্মপ্রকাশ

বাংলাদেশ ডেমোক্রেটিক পিপলস পার্টি (বিডিপিপি) নামের নতুন এক রাজনৈতিক দলের আত্মপ্রকাশ ঘটেছে। শনিবার (১১ মে) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x