Thursday , 9 May 2024
শিরোনাম

গদি বাঁচাতে শেষ মুহূর্তে রিভিউ নিলেন ইমরান খান

ইমরান খানের ভাগ্য নির্ধারণে দেশটির সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদ যখন অধিবেশনে বসেছে, ঠিক তখনই পাকিস্তান সুপ্রিম কোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে তা পুনর্বিবেচনার আবেদন করেছে ক্ষমতাসীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পার্টি (পিটিআই)।

শনিবার (৯ এপ্রিল) বাবর আওয়ান ও অ্যাডভোকেট মোহাম্মদ আজহার সিদ্দিক পিটিআই-এর হয়ে রিভিউ আবেদনটি করেন। সুপ্রিম কোর্টে পাঠানো রিভিউ আবেদনে পিপিপি, পিএমএল-এন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন, সিন্ধ হাইকোর্ট বার অ্যাসোসিয়েশন ও সিন্ধ বার কাউন্সিলকে বাদী করা হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এর প্রতিবেদনে বলা হয়, অনাস্থা প্রস্তাবকে ‘অসাংবিধানিক’ আখ্যা দিয়ে গত ৩ এপ্রিল তা খারিজ করে দেন জাতীয় পরিষদের ডেপুটি স্পিকার কাসিম সুরি। পরে প্রধানমন্ত্রীর পরামর্শে জাতীয় পরিষদ ভেঙে দেন প্রেসিডেন্ট। ওই দিনই এ নিয়ে স্বতঃপ্রণোদিত (সুয়োমোটো) শুনানি গ্রহণ করেন সুপ্রিম কোর্ট। এরপর টানা পাঁচ দিনের দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার (৭ এপ্রিল) অনাস্থা প্রস্তাব খারিজ ও জাতীয় পরিষদ ভেঙে দেওয়ার সিদ্ধান্ত অসাংবিধানিক ঘোষণা করে সর্বসম্মত রায় দেন সর্বোচ্চ আদালত। জাতীয় পরিষদ পুনর্বহাল করে আজ (শনিবার) অনাস্থা প্রস্তাবের ওপর ভোটাভুটিরও সিদ্ধান্ত দেন সুপ্রিম কোর্ট।

অন্যদিকে, পার্লামেন্টে ইমরান আজ অনাস্থা ভোটের লক্ষ্যে পার্লামেন্টে অধিবেশন চলছে।

Check Also

নির্বাচনে দায়িত্ব পালন করতে গিয়ে ঈশ্বরগঞ্জের ইউএনও আরিফুল ইসলাম প্রিন্স সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত

নিজস্ব প্রতিবেদক । ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স নির্বাচনী দায়িত্ব পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x