20 October, 2021
শিরোনাম

বান্দরবানে আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে পুনরাই অবৈধভাবে পাহাড় কেটে জমির রূপ ও শ্রেনী পরিবর্তনের অভিযোগ

 25 Sep, 2021   52 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবান সদর উপজেলার চিত্রসেন পাড়া,৬৯ বিগ্রেডের পূর্ব পাশ্বে বালাঘাটা ২নং ওয়ার্ড এলাকায় ৩৩৭নং বালাঘাটা মৌজার ১৫৯নং হোল্ডিংভূক্ত জমিতে  ৩য় শ্রেণীর জমি একই এলাকার কিছু প্রভাবশালী মহলের নাম ভাঙ্গিয়ে ক্ষমতার অপ-ব্যাবহার করে অবৈধ জবর দখল করার মানষে অবৈধ ভাবে পাহাড় কেটে জমির রূপ ও শ্রেণী পরিবর্তনের অভিযোগ পাওয়া গিয়াছে। অভিযোগ কারী/বাদী ওবাইদুল হক ও ডাক্তার আলী আহাম্মদ জানান, পিটিশন মামলা নং- ০২/২০২১ এডিএম আদালতে মামলা চলাকালীন সময়ে ১৫৯নং হোল্ডিং এর জমি জবর দখলের জন্য পাহাড় কেটে জমির রূপ ও শ্রেণী পরিবর্তন কারী কাজী মহতুল হোসাইন যত্ন। 

 অভিযোগ কারীরা আরো জানান ইতিপূর্বে কাজী মহতুল হোসাইন এর বিরুদ্ধে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনে অভিযোগের তদন্তাধীন এবং ০৭-০৬-২০১৮ তারিখে বান্দরবান সদর এ্যাসিল্যান্ড পাহাড় কাটার অভিযোগে অর্থ জরিমানা করা সত্বেও পূনরাই গত ৯-৯২০২১ হইতে প্রায় ৪০-৫০ লেবার দিয়ে  পাহাড় কাটা অব্যাহত রেখেছে। 

 

পরিবেশ অধিদপ্তর পাহাড় কাটার বিষয়টি সরজমিনে গিয়ে পরিদর্শন করে এবং ঘটনার সত্যতা খুঁজে পাওয়া যায়। 

 

অন্যদিকে এই জমির উপর অপর মামলা নং ৫৩/২০০৭ মূলে যুগ্ন-জেলা জজ আদালত বান্দরবান কর্তৃক স্থায়ী নিষেধাজ্ঞা বলবত রয়েছে। 

 

আমি বাদী এই ব্যাপারে বিবাদীদের কার্যক্রমে বাধাঁ প্রদান কিংবা প্রতিবাদ করিলে দাঙ্গা-হাঙ্গামা সহ রক্তক্ষয়ী সংর্ঘষ বাধিবার পরিবেশ সৃস্টি হয়েছে,যার ফলে যে কোন সময় এলাকায় নৈরাজ্যকর পরিস্থতি সৃষ্টি হতে পারে,হতা-হতের ঘটনা সৃষ্টি হতে পারে। 

 

এমতাবস্থায় তদন্তক্রমে বিবাদীদের অবৈধ কার্যকলাপ বন্ধে আধুনিক বান্দরবানের রুপকার পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়,  বান্দরবানের আইন ও বিচার বিভাগ, প্রশাসন বিভাগ,মানবাধিকার কমিশন,সুশিল সমাজের নাগরিকগণ, উচ্চ পদস্থ নেত্রীবৃন্দসহ সকলের নিকট ন্যায় বিচার পাওয়ার আকুল আবেদন জানাচ্ছি। এতে দেশে আইনের সু-শাসন প্রতিষ্ঠিত হবে, মানুষ আইনের প্রতি আরও বেশি শ্রদ্ধাশীল থাকবে।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ