24 November, 2020
শিরোনাম

মেয়েদের আইপিএলে সালমা-জাহানারার দল চূড়ান্ত

 11 Oct, 2020   103 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

মেয়েদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টুয়েন্টি চ্যালেঞ্জের তৃতীয় আসরে খেলতে ডাক পেয়েছেন দুই বাংলাদেশি নারী ক্রিকেটার। এ দুইজন হলেন জাহানারা আলম ও সালমা খাতুন। এবার জানা গেল, সালমা ও জাহানরা এ দুইজন কোন দুই দলের হয়ে মাঠ মাতাবেন।

এর আগে ভারতে অনুষ্ঠিত টুর্নামেন্টটির দ্বিতীয় আসরে প্রথম ও একমাত্র বাংলাদেশি হিসেবে খেলেছেন পেসার জাহানারা। পুরো টুর্নামেন্টেই দুর্দান্ত বোলিং করে সবার নজর কেড়েছিলেন তিনি। এবার তার সঙ্গী হচ্ছেন জাতীয় দলের টি-টুয়েন্টি অধিনায়ক। গত আসরে ভেলোসিটির হয়ে খেলা এই পেসার এবারো আছেন একই দলে। অন্যদিকে প্রথমবারের মতো এই লিগে সুযোগ পাওয়া সালমা খাতুন সুযোগ পেয়েছেন ট্রেইলব্লেজারসে।

প্রথম আসরে দুই দল নিয়ে একটি ম্যাচ আয়োজন করা হলেও গত দুই আসরে তিনটি করে দল অংশ নিচ্ছে। মেয়েদের আইপিএলের তিনটি দল হচ্ছে-ভেলোসিটি, সুপারনোভাস ও ট্রেইলব্লেজারস।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে তিন দলের এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। শীর্ষ দুটি দল খেলবে ফাইনাল। চার ম্যাচের ভেন্যু শারজাহ। উইমেন্স টি-টুয়েন্টি চ্যালেঞ্জ খেলতে অক্টোবরের তৃতীয় সপ্তাহে সংযুক্ত আর আমিরাতে পৌঁছাবেন ভারতীয় ও বিদেশি ক্রিকেটাররা। ৩ দলের ক্রিকেটারদের একই হোটেলে জীবানু সুরক্ষিত বলয়ে রাখা হবে। এবারের আসরে বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে দু’জন করে ক্রিকেটার অংশ নিয়েছেন। তবে বেশিরভাগ ক্রিকেটারই ভারতের। এ ছাড়া ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদেরও জায়গা হয়েছে।

৪ নভেম্বর শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সুপারনোভাস ও ভেলোসিটির ম্যাচ দিয়ে শুরু হবে উইমেন্স টি-টুয়েন্টি চ্যালেঞ্জ। পরদিন ৫ নভেম্বর একই ভেন্যুতে জাহানারার ভেলোসিটি লড়বে সালমার ট্রেইলব্লেজারসের বিপক্ষে। পরের দিন ট্রেইলব্লেজারস-সুপারনোভাসের ম্যাচ দিয়ে শেষ হবে লিগ পর্ব। তিন ম্যাচে পয়েন্ট টেবিলে এগিয়ে থাকা দুই দল ৯ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে শারজাহতে। এবারের আসরে তিন দলের অধিনায়ক হারমানপ্রীত কর, স্মৃতি মন্ধানা ও মিতালি রাজ। আইপিএলের মতো এই প্রতিযোগিতাতেও দলগুলো একাদশে রাখতে পারবে চার বিদেশি ক্রিকেটার।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ