প্রিন্ট করুন

চসিকের স্বাস্থ্যসেবার সুনাম ফেরাতে চান নতুন মেয়র রেজাউল

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্যসেবার অতীতের সুনাম আবারও ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

তিনি বলেন, নগরীর অধিবাসীদের সুলভে চিকিৎসাসেবা নিশ্চিতে ঢেলে সাজানো হবে চসিক পরিচালিত মেমন মাতৃসদন হাসপাতাল, জেনারেল হাসপাতালসহ অন্যান্য হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো। কেউ দায়িত্বে গাফিলতি করলে ছাড় দেওয়া হবে না।

সোমবার সকালে নগরীর টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ে চসিকের স্বাস্থ্য বিভাগে কর্মরত চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, করপোরেশনের স্বাস্থ্যসেবার যে জৌলুস ছিল তা ফিরিয়ে আনতে হবে। প্রয়াত মেয়র মহিউদ্দিন চৌধুরীর সময়কালে করপোরেশন সব ড়্গেত্রে অগ্রণী ভূমিকা রাখত। আমি চাই স্বাস্থ্যসেবার ড়্গেত্রেও সেরকম ভূমিকা রাখুক।

 

মেয়র বলেন, সবসময় নানা সীমাবদ্ধতা, সমস্যা থাকবে তা সত্ত্বেও নাগরিক সুবিধা ও সেবাকে অগ্রাধিকার দিয়ে স্বাস্থ্যসেবাকে পরিকল্পিতভাবে সব ধরনের সরঞ্জাম, যন্ত্রপাতি ক্রয় ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে আধুনিকায়ন করা হবে। যাতে চট্টগ্রাম সিটি করপোরেশনও নগরীর চিকিৎসাসেবায় মডেল হয়ে থাকে বাংলাদেশের মধ্যে। স্বাস্থ্যসেবার সব চাহিদা ও প্রয়োজনীয়তা করপোরেশনের প্রধান নির্বাহী ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বসে ঠিক করবেন। প্রয়োজনীয় যা সহযোগিতা করা লাগে মেয়র হিসেবে আমি অবশ্যই করব। তবে করপোরেশনের কর্মরত চিকিৎসকদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। এ ক্ষেত্রে কোনো অবহেলা-গাফিলতি হলে কেউ ছাড় পাবেন না।


সম্পাদক ও প্রকাশক : প্রভাষক কাজী আওলাদ হোসেন

১৪৬, (৪র্থ তলা), রোড-০২, ব্লক-এ, সেকশন-১২, পল্লবী, মিরপুর, ঢাকা-১২১৬

ফোন: +৮৮০২ ৫৮১৫৪৭৭৫ | নিউজ রুম: +৮৮০১৭২৩-১২৭৬২৫ | ই-মেইল: [email protected]