24 November, 2020
শিরোনাম

পণ্য বর্জনের ডাক দেয়ার পর আরবিতে ফ্রান্সের প্রেসিডেন্টের টুইট

 26 Oct, 2020   133 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

মধ্যপ্রাচ্যের দেশগুলো মহানবী (স.)-কে নিয়ে ফ্রান্সের বিতর্কিত কর্মকাণ্ডে দেশটির পণ্য বর্জন শুরু করেছে। তবে এভাবে ফরাসি পণ্য বর্জনের ডাক প্রত্যাহার করার আহবান জানিয়েছে ফ্রান্স।

এ অবস্থায় নিজেদের অবস্থান থেকে সরে আসবেন না জানিয়ে আরবিসহ একাধিক ভাষায় টুইট করেছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো।

টুইট বার্তায় তিনি বলেছেন, ‘আমরা কখনোই আমাদের অবস্থান থেকে সরে আসব না। আমরা শান্তির পথে সকল পার্থক্যকে সম্মান করি। আমরা ঘৃণাত্মক বক্তব্য গ্রহণ করি না এবং যুক্তিসঙ্গত বিতর্ককে রক্ষা করি। সর্বদা মানব মর্যাদাবোধ ও সর্বজনীন মূল্যবোধের পাশে থাকব আমরা।’ একই টুইট তিনি ইংরেজিসহ আরও কয়েকটি ভাষায় করেছেন।

এর আগে বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতি দিয়ে বলেছে, সাম্প্রতি মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে ফরাসি পণ্য, বিশেষত খাদ্য পণ্য বয়কট করার আহবান জানানো হয়েছে। শুধু তাই নয়, পাশাপাশি হযরত মোহাম্মদ (স.)-এর ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশের বিষয়েও ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের আহবান জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বয়কটের এই আহবান ভিত্তিহীন এবং অবিলম্বে তা বন্ধ হওয়া উচিত। সেই সঙ্গে উগ্র সংখ্যালঘু দ্বারা দেশটির বিরুদ্ধে সব ধরনের হামলা বন্ধেরও আহবান জানানো হয়।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে, মধ্যপ্রাচ্যে পণ্য বর্জনের এই ডাক সরকারিভাবে নয়, বরং ব্যক্তি উদ্যোগে। ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় মূলত সেটিই বন্ধের আহবান জানিয়েছে।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ