26 November, 2020
শিরোনাম

ক্ষমতা ও দায়িত্ব ফিরে পেতে উপজেলা চেয়ারম্যানরা আইনের আশ্রয় নিচ্ছেন

 28 Oct, 2020   51 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

সাংবিধানিকভাবে অর্পিত ক্ষমতা ও দায়িত্ব ফিরে পেতে উপজেলা চেয়ারম্যানরা আইনের আশ্রয় নিতে যাচ্ছেন বলে জানিয়েছেন বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম খান বীরু।

তিনি বলেন, ১৯৯১ সালে উপজেলা পরিষদ বিলুপ্ত হয়ে গিয়েছিলো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলা পরিষদকে পুণর্জন্ম দিয়েছেন। কিন্তু উপজেলা পরিষদ আইনে চেয়ারম্যানদের যে ক্ষমতা দেয়া হয়েছে তা এখনও কার্যকারী হচ্ছে না। সেটি কার্যকর হওয়ার জন্য আমরা আইনের আশ্রয় নেবো। তিনি বুধবার দুপুরে সংগঠনের নেতৃবৃন্দদের সাথে নিয়ে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি হারুন অর রশীদ হাওলাদার বলেন, আমাদের গণতান্ত্রিক ক্ষমতা প্রতিষ্ঠিত করার জন্য আমরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চেয়েছিলাম। কিন্তু, করোনার কারণে আমরা দেখা করতে পারিনি। তাই বঙ্গবন্ধুর মাজার জিয়ারতের মাধ্যমে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নিবো কি ভাবে আইনের আশ্রয় নেয়া যায়।

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে সভাপতি হারুন অর রশীদ হাওলাদার ও সাধারন সম্পাদক মোঃ সাইফুল ইসলাম খান বীরুর নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান বাংলাদেশ উপজেলা পরিষদ এসোসিয়েশনের নেতৃবৃন্দ। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন নেতৃবৃন্দ।

এ সময় সংগঠনের সহ-সভাপতি একেএম এহেসানুর হায়দার চৌধুরী বাবুল, যুগ্ম-সাধারন সম্পাদক মোঃ নুর হোসেন, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রীনা পারভিন, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চুসহ পাঁচ শতাধিক উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এরপর টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে সভাপতিত্ব করেন টুঙ্গিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ