02 December, 2020
শিরোনাম

৩৩ ঘণ্টা পর ৭০ বছরের বৃদ্ধ ধ্বংসস্তুপ থেকে উদ্ধার

 01 Nov, 2020   35 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

শুক্রবার এজিয়ান সাগর থেকে তুরস্ক ও গ্রিসে আঘাত হানে শক্তিশালী এক ভূমিকম্প। ভূমিকম্পের আঘাতে সৃষ্ট ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ার ৩৩ ঘণ্টা পর ৭০ বছর বয়সী এক ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে। আজ রবিবার তাকে উদ্ধার করা হয়।

ধ্বংসস্তুপের নিচ থেকে আচমেন চিতিম নামের ওই বৃদ্ধকে জীবিত উদ্ধার করার পর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেটিন কোকা এক টুইট বার্তায় লিখেছেন, ‘আমি কখনই আশা হারাইনি।’ তিনি ওই বৃদ্ধাকে দেখতে হাসপাতালে গিয়ে জানান যে, তার অবস্থার উন্নতি হচ্ছে।

তুরস্কের ভাইস প্রেসিডেন্ট ফুয়াত অকটায় সাংবাদিকদের বলেন, তারা যদি বেঁচে থাকে তবে ৭২ ঘন্টার মধ্যে তাদের উদ্ধার করার উচ্চ সম্ভাবনা রয়েছে। স্রষ্টার ইচ্ছা, এটা এমন হবে।

এদিকে, আজ রবিবার তুর্কি কর্তৃপক্ষ আরো কয়েকজনের মৃতদেহ উদ্ধারের খবর শুনিয়েছে। এতে তুরস্কে মৃতর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ জনে। এ ছাড়াও গ্রিসে আরো দু’জনের মৃত্যুর খবর জানিয়েছে মিডিল ইস্ট মনিটর।

রবিবার তুরস্কের প্রেসিডেন্ট তাইয়িপ রিসেপ তাইয়েপ এরদোগান সাংবাদিকদের জানিয়েছেন, আমরা জানি এখন পর্যন্ত ভূমিকম্পে আমাদের ৫৮ জন নাগরিক মারা গেছেন। এ ছাড়াও আটশ ৯৬ জন আহত হয়েছেন। সূত্র: মিডিল ইস্ট মনিটর, গার্ডিয়ান।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ