24 November, 2020
শিরোনাম

ট্রাম্পের জন্য ভারতে পূজার আয়োজন

 03 Nov, 2020   47 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়ে গেছে। গোটা বিশ্ব তাকিয়ে আছে নির্বাচনের দিকে। ভোট শুরুর আগে নির্বাচনে প্রেসিডেন্ট পদে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক দলের ভাইস প্রেসিডেন্ট প্রার্থী ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসের বিজয় প্রার্থনা করে ভারতে পূজার আয়োজন করেছেন তাদের সমর্থকেরা। খবর রয়টার্সের।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, কমলা হ্যারিসের মায়ের বাড়ি ভারতের তামিলনাড়ুর থুলাসেন্দ্রাপুরাম গ্রামে। মার্কিন নির্বাচনে ভাইস প্রেসিডেন্ট হিসেবে কমলার বিজয় প্রার্থনা করে পূজা করেছেন ওই গ্রামের মানুষ। এ উপলক্ষে ওই গ্রামের মন্দিরে সাধারণ মানুষসহ কমলার মায়ের বাড়ির আত্মীয়স্বজন বিশেষ প্রার্থনায় অংশ নেন।

থুলাসেন্দ্রাপুরাম গ্রামের ওই মন্দিরের পাশের দোকানদার আর মনিকান্দন বলেন, কমলা হ্যারিসের বিজয় কামনা করে বিশেষ পূজা করা হয়েছে। স্থানীয় একজন রাজনৈতিক নেতার নেতৃত্বে প্রায় ২০ জন মানুষ এই পূজায় অংশ নেন। তার বিজয় প্রার্থনা করে প্রতিমার গায়ে দুধ ঢালা ও প্রার্থনা সংগীত গাওয়া হয়। এ সময় দেশি-বিদেশি সাংবাদিকেরাও উপস্থিত ছিলেন।

এছাড়া নির্বাচনে কমলার বিজয়ের জন্য ব্যবসায়ী ও স্থানীয় ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান আর আর কালিদাস ভন্দায়ার দেড় শতাধিক মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের পরিকল্পনা করেছেন।

আর আর কালিদাস ভন্দায়ারের ভাই আর আর জয়াকুমার ভন্দায়ার বলেন, ‘তিনি (কমলা) এখানকার মানুষ। তাকে নিয়ে আমরা গর্বিত।’

এদিকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের জন্য দিল্লিতেও পূজা করেছেন তার সমর্থকেরা। হিন্দু সেনা হিসেবে পরিচিত একটি গ্রুপের প্রায় দুই ডজন মানুষ গেরুয়া পোশাক পরে পূজা-অর্চনায় যোগ দেন।

হিন্দু সেনা নামের ওই গ্রুপের প্রতিষ্ঠাতা বিষ্ণু গুপ্ত টেলিফোনে রয়টার্সকে বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প পাশে থাকলেই ভারত সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করতে পারে। ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট থাকলে চীন-পাকিস্তান ভারতের কোনো ক্ষতি করতে পারবে না।’

বিষ্ণু গুপ্ত আরও বলেন, ভারতীয় বংশোদ্ভূত হওয়ায় আমরা কমলা হ্যারিসের জন্য শুভকামনা করি। তবে ভাইস প্রেসিডেন্ট তেমন কোনো ক্ষমতাশালী পদ নয়।



সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ