24 November, 2020
শিরোনাম

মার্কিন নির্বাচন : রাতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন ট্রাম্প

 04 Nov, 2020   75 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

জাতির কাছে নিজের সামর্থ্য ও বক্তব্য তুলে ধরতে রাতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা সিবিএস নিউজকে এই তথ্য জানিয়েছেন।

ওই জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন,‘হ্যাঁ, প্রেসিডেন্ট রাতে ভাষণ দেবেন। তখন ফলাফল ঘোষণা যদি নাও হয়, তবুও তার নিজের অবস্থান তুলে ধরতে হবে।

হোয়াইট হাউজের ইস্ট রুম থেকে তিনি এই ভাষণ দেবেন।

ট্রাম্পের কয়েকজন জ্যেষ্ঠ উপদেষ্টা বিবিসিকে জানিয়েছেন, ডেমোক্র্যাটরা ‘লাল মরীচিকা’ নামে যে কথাবার্তা বলছে, তাতে ট্রাম্প শিবিরে একপ্রকার হতাশা তৈরি হয়েছে। লাল হচ্ছে রিপাবলিকানদের প্রতীকী রঙ।

ডেমোক্র্যাটরা জানিয়েছেন, বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের যে পূর্বাভাস দেয়া হয়েছে, তা সঠিক নয়। কারণ সেখানে পোস্টাল ব্যালট অন্তর্ভুক্ত করা হয়নি। সেটা করা হলে ফলাফল ডেমোক্র্যাটদের দিকেই যাবে।

এখন পর্যন্ত ইলেকটোরাল ভোটে প্রেসিডেন্ট ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন জো বাইডেন। তিনি ট্রাম্পের চেয়ে ৯৭টি ইলেকটোরাল কলেজের ভোটে এগিয়ে আছেন। গার্ডিয়ানের প্রতিবেদন অনুযায়ী, ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী বাইডেন ২০৯টি ইলেকটোরাল ভোট পেয়ে এগিয়ে আছেন। অপরদিকে রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ১১২টি ইলেকটোরাল ভোট।পরবর্তীতে কে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হচ্ছেন তার জন্য আরও কিছু সময় অপেক্ষা করতে হতে পারে। তবে তার আগে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিজের অবস্থান পরিস্কার করতে রাতে জাতির উদ্দেশে ভাষণ দেবেন

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ