26 November, 2020
শিরোনাম

মার্কিন নির্বাচনে ভোট দিলেন ব্রিটিশ রাজবধূ

 04 Nov, 2020   51 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

ব্রিটিশ রাজপরিবারের প্রথম সদস্য হিসেবে ডাচেস অব সাসেক্স মেগান মার্কেল মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ভোট দিয়ে আরও একটি ইতিহাস গড়লেন।

ইউএস টুডে নিজস্ব সূত্রের বরাত দিয়ে ভোট দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তবে মেগান ভোট দিলেও বিষয়টি এখনো প্রকাশ্যে ঘোষণা দেননি। ৩৯ বছর বয়সী মার্কিন অভিনেত্রী মেগান ঠিক কখন, কোথায় ভোট দিয়েছেন সেটি তার পক্ষ থেকে জানানো হয়নি।

ব্রিটিশ রাজপরিবারের সদস্যদের রাজনীতি নিয়ে কথা বলার ব্যাপারে অনেক বিধিনিষেধ আছে। পারিবারিকভাবে এই বিষয়টি সবাই মেনে চলেন। মেগান সেই কারণে ভোট দেয়ার বিষয়টি প্রকাশ্যে আনছেন না।

মঙ্গলবার (৩ নভেম্বর) মেগান স্বামী প্রিন্স হ্যারিকে নিয়ে আগেই যুক্তরাষ্ট্রে পৌঁছে যান। সেখানকার সাধারণ মানুষকেও ভোট দিতে আহ্বান জানিয়েছেন তিনি। কিন্তু হ্যারি যুক্তরাজ্যের নাগরিক, তাই তিনি ভোট দিতে পারবেন না।

মেগানের সঙ্গে বারাক ওবামার স্ত্রীর খুব ভালো সম্পর্ক। দুজন দুজনকে ‘বান্ধবী’ বলে পরিচয় দিয়ে থাকেন। সেই বিবেচনায় অনেকেই ধারণা করছেন তিনি বাইডেনকে ভোট দিয়েছেন। তাছাড়া ট্রাম্পের বিষয়ে আগে একাধিকবার নেতিবাচক মন্তব্য করতে দেখা গেছে তাকে।

নির্বাচনের আগে মিশেল ওবামার সঙ্গে একটি ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ নেন মেগান। সেখানে নারীদের ভোটের অধিকার প্রতিষ্ঠা নিয়ে আলোচনা করেন।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ