05 December, 2020
শিরোনাম

কারচুপির অভিযোগে ভোটকেন্দ্রে ট্রাম্প সমর্থকদের সশস্ত্র হামলা

 05 Nov, 2020   67 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

টানটান, উত্তেজনাপূর্ণ মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সংঘাত-সংঘর্ষের ঘটনা ঘটেছে। ভোট গণনায় কারচুপির অভিযোগ এনে অ্যারিজোনা রাজ্যের একটি কেন্দ্রে সশস্ত্র হামলা চালিয়েছে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় সেখানে ভোট গণনা বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) স্থানীয় সময় সকালে ভোট গণনা বাতিলের দাবিতে অ্যারিজোনা রাজ্যে ট্রাম্পের সমর্থকরা বিক্ষোভ করে। এক পর্যায়ে তা সহিংস হয়ে উঠলে সশস্ত্র আন্দোলনকারীরা ভোট গণনা কেন্দ্রে হামলা চালায়। পরে তাৎক্ষণিকভাবে ভোট গণনা বন্ধ করা হয়।

প্রত্যক্ষদর্শীদের বরাতে বিবিসি বলছে, কিছু বিক্ষোভকারী ছুটে গিয়ে ভোট গণনা কেন্দ্রের আশপাশের কিছু দোকানপাটে হামলা চালায় এবং জানালা ভাঙচুর করে। পুলিশ এ ঘটনাকে ‘দাঙ্গা’ বলে উল্লেখ করেছে।

ফক্স নিউজসহ বেশ কিছু সর্বশেষ গণনা অনুযায়ী, ২৬৪ ইলেক্টোরাল কলেজ ভোট নিয়ে জয়ের দ্বারপ্রান্তে রয়েছেন জো বাইডেন যেখানে অ্যারিজোনায় বাইডেনকে জয়ী ধরা হয়েছে। চূড়ান্ত জয়ের জন্য তার দরকার আর ৬টি ইলেক্টোরাল কলেজ ভোট। তবে, নিউইয়র্ক টাইমস ও বিবিসিসহ বেশ কিছু গণমাধ্যম মনে করছে অ্যারিজোনায় এখনও বাইডেনকে জয়ী ঘোষণার সময় আসেনি।

ডোনাল্ড ট্রাম্পের জয়ের আশা এখনো মরে যায়নি। এ পর্যন্ত তিনি পেয়েছেন ২১৪টি ইলেক্টোরাল ভোট। যে রাজ্যগুলোতে ভোট গণনা বাকি আছে সেগুলোতে জিতলে তিনিই থেকে যাবেন হোয়াইট হাউসে

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ