29 November, 2020
শিরোনাম

বিশ্বে করোনায় মৃত্যু ও সংক্রমণ লাফিয়ে বাড়ছে

 06 Nov, 2020   15 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

শীতে করোনাভাইরাসে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে আবারো আশঙ্কাজনক হারে বাড়ছে সংক্রমণ ও প্রাণহানির সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ছোঁয়াচে এই ভাইরাসে রেকর্ড ৬ লাখের ওপর সংক্রমণ শনাক্ত দেখলো বিশ্ব।  এ সময়ের মধ্যে মারা গেছে আরো সাড়ে ৮ হাজার মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী,  শুক্রবার (০৬ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে বিশ্বের ৪ কোটি ৯০  লাখ ৩৫ হাজার ১৫০ জন। করোনার ভয়াল থাবায় বিশ্বে এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ লাখ ৩৯ হাজার ৬৬৫ জনে। বিশ্বে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৩ কোটি ৪৯ লাখ ৮৪ হাজার ৫২৪ জন।

এদিকে, করোনার দ্বিতীয় ঢেউ বড়সড় ধাক্কা দিয়েছে যুক্তরাষ্ট্রকে। সংক্রমণে একের পর এক রেকর্ড গড়ছে দেশটি। দেশটিতে বৃহস্পতিবারও মারা গেছেন ১১ শতের বেশি মানুষ, রেকর্ড সোয়া লাখের ওপর শনাক্ত।

এরপরই ৬৭৫ জনের মৃত্যু দেখলো ভারত। দেশটিতে মোট প্রাণহানি এক লাখ ২৫ হাজার ছাড়ালো। অবশ্য, সংক্রমণ শনাক্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে ফ্রান্স। দেশটিতে একদিনে চিহ্নিত হলো ৫৯ হাজারের মতো রোগী। অন্যান্য ইউরোপের দেশগুলোতেও দৈনিক সংক্রমণ শনাক্ত ২০ থেকে ৪০ হাজারের মধ্যে, একইসাথে বাড়ছে মৃত্যুহারও।

এছাড়া যুক্তরাজ্য, স্পেন ও জার্মানিতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু। সামনের দিনগুলোতে পরিস্থিতির আরো অবনতি হতে বলে আশঙ্কা করা হচ্ছে।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ