26 November, 2020
শিরোনাম

মামলা লড়তে ট্রাম্প শিবিরে ৫ লাখ ডলার দিলেন গ্রাহাম

 06 Nov, 2020   106 বার দেখা হয়েছে

 নিজস্ব প্রতিবেদক

প্রিন্ট

একের পর রাজ্য হারাতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আইনি লড়াইয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। আর এ লড়াইয়ে ট্রাম্প শিবিরকে পাঁচ লাখ মার্কিন ডলার অনুদান দিয়েছেন ট্রাম্পের দলীয় সতীর্থ রিপাবলিকান সিনেটর লিন্ডসে গ্রাহাম।

শুক্রবার (৬ নভেম্বর) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করা হয়।  

এরই মধ্যে মিশিগান, উইসকনসিন এবং অ্যারিজোনার মতো অঙ্গরাজ্যে ভোট গণনাতে অনিয়মের অভিযোগ তুলে গণনা বন্ধ এবং পুনরায় গণনার জন্য মামলা করা হয় ট্রাম্পের নির্বাচনী শিবির থেকে। ফলাফল বিপক্ষে গেলে প্রয়োজনে দেশটির সর্বোচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন খোদ ট্রাম্প।  

রাজনৈতিক বিশ্লেষকদের আশঙ্কা সহজে ক্ষমতা ছাড়বেন না ট্রাম্প। তিনি দেশের বেশকিছু রাজ্যে আইনি লড়াইয়ে যাবেন বলেই মনে করা হচ্ছে। এমন প্রেক্ষাপটে আইনি লড়াইয়ের জন্য পাঁচ লাখ মার্কিন ডলার অনুদান দেওয়ার মতো বিষয় বেশ তাৎপর্যপূর্ণ।  

এ বিষয়ে সাউথ ক্যারোলিনাতে পুনরায় সিনেটর হিসেবে নির্বাচিত হওয়া লিন্ডসে গ্রাহাম ফক্স নিউজকে বলেন, অনিয়মের অভিযোগগুলো বেশ গুরুতর। আমি আজ এখানে এসেছি প্রেসিডেন্ট ট্রাম্পের পাশে দাঁড়ানোর জন্য, তিনি আমার পাশে দাঁড়িয়েছিলেন। আমরা সিনেটে যে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছি, তার কারণ তিনিই।  

গ্রাহামের নিজস্ব নির্বাচনী ফান্ড থেকে ট্রাম্পকে এ অনুদান দেওয়া হয়েছে বলে এপি'র এক প্রতিবেদনে বলা হয়। নিজের পাশাপাশি অন্যান্য রিপাবলিকান সমর্থকদের ও ট্রাম্প শিবিরে অনুদান দিতে আহ্বান জানান গ্রাহাম।  

ভোটার ময়দানের পাশাপাশি আদালতের লড়াইয়েও ট্রাম্পকে মোকাবিলা করতে অর্থ সংগ্রহ শুরু করেছে বাইডেন শিবির। বাইডেনের ক্যাম্পেইন ম্যানেজার জেন ডিলন সদ্য গঠিত "বাইডেন ফাইট ফান্ডে" প্রত্যেক ডেমোক্রেট সমর্থককে অন্তত ২৫ ডলার করে অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন।

সম্পর্কিত খবর
সব খবর
© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | বাংলা৫২নিউজ.কম
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি এবং অপরাধ