Friday , 17 May 2024
শিরোনাম

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১২ লক্ষ টাকা জরিমানা

রাজধানীর লালবাগ, কামরাঙ্গীরচর ও হাজীরবাগ এলাকায় অনুমোদনহীন নকল প্রসাধনী, খাদ্যদ্রব্য ও মশার কয়েল উৎপাদন, মজুদ ও বিক্রি করায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ১২ লক্ষ টাকা জরিমানা।

প্রতিষ্ঠালগ্ন থেকেই র‌্যাব দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষে সবধরনের অপরাধীকে আটক করে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এছাড়া প্রতারণা ও জালিয়াতি দমন র‌্যাবের একটি গুরূত্বপূর্ণ ও চলমান অভিযান। র‌্যাবের এই অভিযান দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় গত ০৫ এপ্রিল ২০২২ খ্রিঃ তারিখ সকাল ১১:৩০ ঘটিকা হতে সন্ধ্যা ১৭:৪৫ ঘটিকা ও সকাল ১১:৩০ ঘটিকা হতে রাত ২১:৩০ ঘটিকা পর্যন্ত র‌্যাব এর নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোঃ মাজহারুল ইসলাম ও র‌্যাব-১০ এর সমন্বয়ে দুইটি আভিযানিক দল রাজধানী ঢাকার লালবাগ, কামরাঙ্গীরচর ও হাজীরবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত কার্যক্রম সম্পন্ন করে। এসময় বিএসটিআই এর প্রতিনিধির উপস্থিতিতে উক্ত ভ্রাম্যমাণ আদালত উল্লেখিত এলাকায় অনুমোদনহীন নকল প্রসাধনী, খাদ্যদ্রব্য ও মসার কয়েল উৎপাদন মজুদ ও বিক্রি করার অপরাধে ১। সোনারগাঁও ফুড এন্ড ভেবারেজ ইন্ডাস্ট্রি’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ২। রমিহ এন্টারপ্রাইজ’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ৩। হক বেকারী’কে নগদ ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা, ৪। গার্ডেন ফুড’কে নগদ – ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, ৫। প্রিয় ফুড’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, ৬। সুনামি ফুড’কে নগদ- ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা, ৭। এ. জেট. প্রোডাক্টস বিডি’কে নগদ- ২,০০,০০০/- (দুই লক্ষ) টাকা ও ৮। এম. আর. মার্কেটিং কোম্পানী’কে নগদ- ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা, এক্সিলেন্ট সার্ভিস’কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা ও হাবিব হার্বাল’কে ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা করে ১০টি প্রতিষ্ঠানকে সর্বমোট ১২,০০,০০০/- (বারো লক্ষ) টাকা জরিমানা প্রদান করে।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায় যে, বেশ কিছুদিন যাবৎ এই অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল প্রসাধনী, খাদ্যদ্রব্য ও মসার কয়েল উৎপাদন মজুদ ও বাজারজাত করে আসছিল বলে জানা যায়।

Check Also

রাজনৈতিক আশ্রয় চাওয়া ১০ হাজারের বেশি বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

যুক্তরাজ্যে আশ্রয় প্রার্থীদের তালিকায় সংখ্যাগরিষ্ঠ দেশ হয়ে উঠেছে বাংলাদেশ। তাই যেসব বাংলাদেশি নাগরিক আশ্রয়প্রার্থনা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x