চলমান ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৫ম দিন আজ বুধবার (১৮ জানুয়ারি)। এদিন সন্ধ্যায় দর্শক দেখতে পারবেন গেল বছরের আলোচিত সিনেমা ‘দামাল’। দেশ-বিদেশের অনেক সিনেমা হলে আলোড়ন তোলার পর এবার দেশের উৎসব মাতাবে সিনেমাটি।

উৎসবের সূচি অনুযায়ী ‘বাংলাদেশ প্যানারোমা’য় সন্ধ্যা ৭টায় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে সিনেমাটি দেখতে পারবেন দর্শক। সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, শরিফুল রাজ, সুমিত, রাশেদ অপু, সাঈদ বাবু, নাজমুস সাকিব, শাহনাজ সুমি, বৃষ্টি, অথৈ, পূজা প্রমুখ।

স্বাধীন বাংলা ফুটবল দলের গল্প নিয়ে ‘দামাল’–এর কাহিনি। ফুটবল খেলে অর্জিত অর্থ মুক্তিযুদ্ধের জন্য ব্যয় করেছে। যেটি ইতিহাসের অংশ, যা অনেকের কাছে অজানা। সেই অজানা বিষয়গুলো উঠে আসবে সিনেমাটিতে। শিশু সাহিত্যিক ও ইমপ্রেস টেলিফিল্মের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগরের গল্প থেকে যৌথভাবে এর চিত্রনাট্য করেছেন রায়হান রাফী ও নাজিম উদ দৌলা।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি পর্দা উঠেছে ২১তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। ৯ দিনব্যাপী এই আয়োজনে ৭১টি দেশের ২৫২টি চলচ্চিত্র স্থান পেয়েছে। ভেন্যু হিসেবে এবারও রয়েছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি, বাংলাদেশ জাতীয় জাদুঘরের মূল ও সুফিয়া কামাল মিলনায়তন, আলিয়ঁস ফ্রঁসেজ ও স্টার সিনেপ্লেক্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x