Tuesday , 25 June 2024
শিরোনাম

আফগানদের কাছে হার দিয়ে বিশ্বকাপ শুরু নিউজিল্যান্ডের, যা বললেন অধিনায়ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেল নিউজিল্যান্ড। আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিং-বোলিং কোনো বিভাগেই নিজেদের শক্তি অনুযায়ী খেলতে পারেনি দলটি। ম্যাচ হেরে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন, এই হার থেকে দ্রুতই ঘুরে দাঁড়াবে তার দল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগে আফগানিস্তানের কাছে কখনো হারেনি নিউজিল্যান্ড। শুধু টি-টোয়েন্টি কেন, এই ম্যাচের আগ পর্যন্ত আফগানদের বিপক্ষে সব ফরম্যাটেই অপরাজিত শ্রেষ্ঠত্ব কিউইদের। তবে এবার বিশ্বকাপ মঞ্চে এসে অপ্রতিরোধ্য আফগানিস্তানের কাছে হার মানল নিউজিল্যান্ড। তবে ম্যাচ হারলেও আফগানিস্তানকে কৃতিত্ব দিতে ভুলেননি উইলিয়ামসন।

ম্যাচ শেষে উইলিয়ামসন বলেন, ‘আফগানিস্তানকে অভিনন্দন। তারা সবদিক থেকেই আমাদের উড়িয়ে দিয়েছে। এ ধরনের কঠিন উইকেটে তারা উইকেট হাতে রেখেছে এবং দারুণভাবে ব্যাটিং করেছে। আমাদের দিক থেকে মোটেই যথেষ্ট ছিল না।’

আগামী ১৩ জুন ত্রিনিদাদে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। তারকায় ঠাসা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লড়াইটা সহজ হবে কিউইদের। সেই ম্যাচ জিততে দলগত পারফরম্যান্সে উন্নতি করতে চান উইলিয়ামসন।

কিউই অধিনায়কের ভাষায়, ‘দ্রুত ঘুরে দাঁড়াতে হবে। আমাদের ঐক্যবদ্ধ হয়ে পরের চ্যালেঞ্জের জন্য মনোযোগ দিতে হবে। ছেলেরা মনোযোগী আছে এবং এ ম্যাচের আমরা কঠিন পরিশ্রম করেছিলাম, তবে এটা আমাদের সেরা পারফরম্যান্স ছিল না। আমরা ম্যাচটা নিয়ে কথা বলব, পর্যালোচনা করব এবং সামনের দিকে তাকাব।’

উল্লেখ্য, শনিবার গায়ানায় বিশ্বকাপের ‘সি’ গ্রুপের ম্যাচে মাঠে নামে নিউজিল্যান্ড ও আফগানিস্তান। টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৫৯ রান করে আফগানিস্তান। রান তাড়ায় ১৫.২ ওভারে মাত্র ৭৫ রানে সবকয়টি উইকেট হারায় নিউজিল্যান্ড।

Check Also

বঙ্গ’র বিশ্বকাপ স্পেশাল সাক্ষাৎকারে উঠে এলো সাকিব আল হাসান এর অজানা গল্প!

খেলাধুলা ডেক্স।। জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্ম বঙ্গ নিয়ে আসছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের এক বিশেষ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x