Thursday , 30 May 2024
শিরোনাম

আলোকিত কালিহাতীর বৃক্ষ রোপন কর্মসূচি

স্টাফ রিপোর্টারঃ

“গাছ লাগিয়ে যত্ন করি সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষরোপন কর্মসূচির আয়োজন করে আলোকিত কালিহাতী ও স্নোটেক্স গ্রুপ। টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসায় বিভিন্ন ধরনের ফল, ঔষধি ও কাঠ জাতীয় গাছের চারা রোপণ ও বিতরণ করা হয়।

বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে এই পৃথিবীকে রক্ষার প্রতিশ্রুতির অংশ হিসেবে প্রতি বছর শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা উপহার দিয়ে আসছে দেশের অন্যতম পোশাক রপ্তানি কারক প্রতিষ্ঠান স্নোটেক্স গ্রুপ।

এবছর সারাদেশে ১ লক্ষ গাছ লাগানোর লক্ষমাত্রা নির্ধারণ করেছে স্নোটেক্স গ্রুপ। সেই লক্ষমাত্রার অংশ হিসেবে টাংগাইলের কালিহাতিতে “আলোকিত কালিহাতি” নামক সেচ্ছাসেবামুলক প্রতিষ্ঠানের সহযোগিতায় এই বৃক্ষ রোপন কর্মসূচি পালিত হয়। এই বৃক্ষ রোপন কর্মসূচিতে টাঙ্গাইলের সর্বাধিক পঠিত দৈনিক যুগধারা ও বাংলাদেশের পোশাক শিল্পখাতের অন্যতম অনলাইন মিডিয়া দি আরএমজি টাইমস মিডিয়া পার্টনার হিসেবে কাজ করেছে।

আন্তর্জাতিক পরিবেশ দিবসকে সামনে রেখে আজ সকাল ১০ টায় এলেঙ্গা পৌরসভার ফটিকজানি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গাছের চারা রোপনের মাধ্যমে কর্মসূচির শুভসূচনা করেন আলোকিত কালিহাতির প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল আলিম, স্নোটেক্স গ্রুপের এজিএম আব্দুস সালাম, দৈনিক যুগধারা সম্পাদক মোঃ হাবিবুর রহমান (সরকার হাবিব), জেলা কৃষকলীগের নেতা জমির উদ্দিন আমিরী, তোফাজ্জল হোসেন তুহিন কারিগরি স্কুল এন্ড বিএম কলেজের প্রতিষ্ঠাতা সাংবাদিক তোফাজ্জল হোসেন তুহিন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলোকিত কালিহাতি’র নেতৃবৃন্দ, কালিহাতি প্রেসক্লাবের সাংবাদিক বৃন্দ, স্নোটেক্স গ্রুপ, আরএমজি ও সাস্টেইনেবল মেনেজমেন্ট সিস্টেম বাংলাদেশের কর্মকর্তাবৃন্দ।

আলিফ স্টীল মিলস লিঃ বৃক্ষরোপন কর্মসূচীতে অংশগ্রহন করেন এলেঙ্গা পৌরসভার মেয়র নূর এ আলম সিদ্দিকী। এছাড়াও মহেলা উচ্চ বিদ্যালয়ে, কুরুয়া কবরস্থান ও মাদরাসা, তালেমন হযরত আলী মৎস্য প্রযুক্তি ইনিস্টিউটে বৃক্ষ রোপন করা হয়।

Check Also

খাদ্য মজুত আছে, রিজার্ভ নিয়ে দুশ্চিন্তার কিছু নেই: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিশ্বজুড়ে এখন বড় সমস্যা মূল্যস্ফীতি, বাংলাদেশেও এর প্রভাব পড়েছে, তবে আমাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x