Sunday , 3 March 2024
শিরোনাম

ইজতেমার দ্বিতীয় পর্ব, ৭ মুসল্লির মৃত্যু

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে। দ্বিতীয় পর্বের এ ইজতেমা শুরুর আগে ও পরে সাত মুসল্লির মৃত্যু হয়েছে। তাদের মধ্যে একজন সড়ক দুর্ঘটনায় এবং বাকি ছয়জন বার্ধক্যজনিত কারণে মারা গেছেন।

শুক্রবার (৯ ফ্রেবুয়ারি) বিশ্ব ইজতেমায় আসার পথে বাসের ধাক্কায় আবুল কা‌শেম (৬৫) নামে এক মুসল্লি নিহত হয়েছেন। তার বাড়ি লক্ষ্মীপুরের রামগতি উপজেলায়।

নিহতরা হলেন- নেত্রকোণার কেন্দুয়া থানার কুতুবপুর গ্রামের মো. হেলিম মিয়া (৬৫), দিনাজপুরের নবাবগঞ্জ থানার শিবনগর এলাকার মো. জহির উদ্দিন (৭০) ও জামালপুর জেলার ইসলামপুর থানার গোয়ালের চর গ্রামের নবীর উদ্দিন (৬৫)। এছড়া শুক্রবার সকালে ইজতেমায় আসার পথে আব্দুল্লাহপুরে সড়ক দুর্ঘটনায় আবুল কা‌শেম (৬৫) নিহত হন। মারা যাওয়া অন্য দুইজনের নাম পরিচয় এখনও জানা যায়নি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের পরিদর্শক বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের মিডিয়া সমন্বয়কারী মোহাম্মদ সায়েম গণমাধ্যমকে জানান, যাদের তথ্য ও ঠিকানা পাওয়া গেছে, তাদের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের ইজতেমা শুরু হয় বৃহস্পতিবার বাদ জোহ‌রের পর আম বয়া‌নের মাধ‌্যমে। ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবা‌রের বিশ্ব ইজতেমা।

Check Also

‘রমজান শুরু হতে পারে ১১ মার্চ থেকে’

চলতি বছরের ১১ ফেব্রুয়ারি (রোববার) থেকে শাবান মাস শুরু করা বেশিরভাগ মুসলিম দেশ ১০ মার্চ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x