Sunday , 3 March 2024
শিরোনাম

ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় নিহত ১৭৪ ফিলিস্তিনি

গণহত্যা প্রতিরোধে ব্যবস্থা নেয়ার জন্য আন্তর্জাতিক বিচার আদালতের নির্দেশ দেয়ার এক দিন পর গাজায় ১৭৪ জনকে হত্যা করেছে ইসরায়েলি সেনারা। শনিবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় গাজায় ১৭৪ জন নিহত এবং ৩১০ জন আহত হয়েছে। এতে গাজায় নিহতের সংখ্যা ২৬ হাজার ২৫৭ জন এবং আহতের সংখ্যা ৬৪ হাজার ৭৯৭ জনে পৌঁছেছে।

আল জাজিরা জানায়, দক্ষিণ গাজায় স্বাস্থ্যকেন্দ্রসহ খান ইউনিসের নাসের হাসপাতালে নির্বিচার বোমা হামলা চালাচ্ছে ইসরায়েল। এ ছাড়াও রাফাহ শহরের একটি আবাসিক ভবনে হামলায় তিনজন নিহত হয়েছেন।

এদিকে শুক্রবার গাজায় গণহত্যামূলক কর্মকাণ্ড বন্ধে ইসরাইলকে সব ধরনের পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে)। কিন্তু যুদ্ধ বন্ধের নির্দেশ দেয়নি। জাতিসংঘের সর্বোচ্চ আদালতের এই আদেশ নিয়ে আগামী সপ্তাহে আলোচনায় বসবে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ। আলজেরিয়ার উদ্যোগে বুধবার এ বৈঠক হওয়ার কথা রয়েছে। এ বিষয়ে জাতিসংঘে ফিলিস্তিনি রাষ্ট্রদূত রিয়াদ মানসুর বলেন, ইসরায়েলকে গণহত্যা বন্ধে সব ধরনের পদক্ষেপ নেয়ার নির্দেশ দিলেও সেখানে যুদ্ধবিরতির আদেশ দেয়নি আন্তর্জাতিক বিচার আদালত (আইসিজে)। আগামী বৈঠকে আরব গ্রুপের পক্ষ থেকে তারা গাজায় যুদ্ধ বন্ধের জন্য চাপ প্রয়োগ করবে বলে জানান রিয়াদ।

 

Check Also

পেট্রোল রপ্তানিতে নিষেধাজ্ঞা দিল রাশিয়া

অভ্যন্তরীণ চাহিদা বেড়ে যাওয়ায় ছয় মাসের জন্য পেট্রোল রপ্তানি নিষিদ্ধ করলো রাশিয়া। আগামী সপ্তাহ থেকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x