করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ৬৭০ জনের। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছেন আট হাজার ৩৫৪ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ লাখ ৭৯ হাজার ২৫৫ জন।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৪১ হাজার ৬৯৮টি নমুনা পরীক্ষায় ৮ হাজার ৩৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২০ দশমিক ০৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় মৃত ৪৩ জনের মধ্যে ২৬ জন পুরুষ এবং ১৭ জন নারী। মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী বিভাগের দুইজন, খুলনা বিভাগের ১৩ জন, রংপুর বিভাগের একজন এবং ময়মনসিংহ বিভাগের একজন রয়েছেন। মৃত ৪৩ জনের মধ্যে ৩৫ জন সরকারি হাসপাতালে এবং সাতজন বেসরকারি হাসপাতালে ও একজন বাসাতে মারা গেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, জানুয়ারি মাসে বাংলাদেশে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ২ লাখ ১৩ হাজার ২৯৪ জন। ২৩ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিদিনই শনাক্ত ৩০ শতাংশের বেশি ছিল। ফেব্রুয়ারির প্রথম দিন থেকে সংক্রমণ ৩০ শতাংশের নিচে নামলেও জানুয়ারির তুলনায় ফেব্রুয়ারিতে মৃত্যু বেড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x