মোঃ মমিন হোসেন, স্টাফ রিপোর্টারঃ

বাঙালি জাতির স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা গৌরবের এক অনন্য দিন ঐতিহাসিক ৭ই মার্চ। টাঙ্গাইলের কালিহাতিতে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস ২০২২ যথাযথ মর্যাদার সাথে উদযাপন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার ৭ই মার্চ সকাল দশটার সময় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া মোনাজাত, আলোচনা সভা সহ নানা কর্মসূচির মধ্যদিয়ে দিনটি উদযাপিত হয়।

কালিহাতি উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ নাজমুল হুসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনছার আলী বি.কম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার, সহ-সভাপতি আলহাজ্ব রিয়াজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক ও দশকিয়া ইউপি চেয়ারম্যান এম.এ মালেক ভূঁইয়া, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও কালিহাতি পৌরসভার মেয়র মোহাম্মদ নুরুন্নবী সরকার, বাংড়া ইউপি চেয়ারম্যান মোঃ হাসমত আলী নেতা, কোকডহরা ইউপি চেয়ারম্যান মোঃ নূরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম শফি, কালিহাতি থানার তদন্ত (ওসি) মনিরুজ্জামান মনির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেহাব উদ্দিন প্রমুখ।

আলোচনায় সকল বক্তাগণ ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের তৎপর্য বিশ্লেষণ করা সহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদ সদস্য সহ মহান স্বাধীনতা যুদ্ধে ত্রিশলক্ষ্য শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণের মধ্যদিয়ে সকল কার্যক্রম সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x