Wednesday , 19 June 2024
শিরোনাম

কুষ্টিয়া চালকল সভাপতি আব্দুর রশিদের শ্বশুরের মিলে অভিযান, জরিমানা

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় চালকল মালিকদের কেন্দ্রিয় সভাপতি আব্দুর রশিদ গোপনে শ্বশুরের মিলে নিজ ব্র্যান্ডের চাল প্রস্তুত করছে। শুধু তাই নয় শ্বশুর কাবিল উদ্দিনের প্রতষ্ঠান কাবিল এগ্রো ফুডে রশিদ মজুদ করেছেন বিপুল পরিমান ধান।

বুধবার দুপুরে স্থানীয় প্রশাসন সেখানে অভিযান চালালে এ তথ্য বেরিয়ে আসে। তবে অভিযান শেষে রশিদ এ্যাগ্রো ফুড কর্তৃপক্ষের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে তার শ্বশুর কাবিল উদ্দিনের প্রতিষ্ঠানে সামান্য জরিমানা করা হয়।
দুপুরে গোপনে সংবাদ পেয়ে কুষ্টিয়া সদর উপজেলার কবুর হাট এলাকায় কাবিল এগ্রো ফুডে অভিযান চালায় জেলা খাদ্য বিভাগ।

এ সময় ওই মিলে রশিদ এগ্রো ফুডের নামে বিভিন্ন জাতের চাল প্রস্তুত করতে দেখা যায়। পাশাপাশি ওই মিলের গুদামে বিপুল পরিমান ধানেরও মজুদ দেখতে পান খাদ্য বিভাগের কর্মকর্তারা।

এ সময় মিলের ম্যানেজার আমিনুল হক স্বীকার করেন কাবিল এগ্রো ফুডের নয়, মূলত এ মিলে কাবিল উদ্দিনের জামাই চালকল মালিকদের কেন্দ্রিয় সভাপতি আব্দুর রশিদের মালিকানাধীন রশিদ এগ্রো ফুডের চাল তৈরী হয়। পাশাপাশি মজুদকৃত বিপুল পরিমান ধানও আব্দুর রশিদের বলে তিনি জানান।

জানা গেছে, আব্দুর রশিদের মালিকানাধীন চারটি মিল রয়েছে। তার বাইরে তিনি প্রশাসনের চোখে ধুলো দিয়ে শ্বশুরের মিলে অবৈধ ভাবে গোপনে দীর্ঘদিন ধরে চাল প্রস্তুত করে আসছে এবং সেখানে নিয়ম বহির্ভুতভাবে মজুদ করেছেন বিপুল পরিমান ধান।

তবে অভিযান শেষে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট কুষ্টিয়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দবির উদ্দিন অজ্ঞাত কারণে রশিদ এগ্রো ফুডের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে তার শ্বশুর কাবিল এগ্রো ফুডের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবির নাথ চৌধুরী উপস্থিত ছিলেন।

Check Also

সেন্টমার্টিনের নিরাপত্তা নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: আইএসপিআর

মিয়ানমার সামরিক বাহিনী দেশটির রাখাইন রাজ্যে আরাকান আর্মির বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালনা করছে। মিয়ানমারের সামরিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x