Sunday , 3 March 2024
শিরোনাম

কুসিক নির্বাচনের আলোচনায় আছে ০৪ প্রার্থী

আবুল হাসনাত সজীব:-

হাজারো জল্পনা কল্পনার পর আগামী ৯ই মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশন উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য একক প্রার্থী হিসেবে কুমিল্লা-৬ আসনের এমপি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহারের কন্যা, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডা: তাহসিন বাহার সূচনা কে মনোনীত করেছেন কুমিল্লা মহানগর আওয়ামী লীগ। যদিও কোন প্রকার দলীয় মার্কা নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাকর্মীরা; তারপরেও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ডা: তাহসিন বাহার সূচনা কে একক প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। এই ঘোষণায় মহানগর আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মীরদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কুমিল্লা সিটি কর্পোরেশনের দুই দুইবারের মেয়র মনিরুল হক সাক্কু। তিনি কুমিল্লা সিটি কর্পোরেশন প্রতিষ্ঠার পর ২০১২ সালের সিটি নির্বাচনে জয় লাভ করে মেয়র নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৭ সালে পুনরায় ধানের শীষ দলীয় প্রতীক নিয়ে মেয়র হিসেবে নির্বাচিত হন। পরবর্তীতে ২০২২ সালের নির্বাচনে জনাব আরফানুল হক রিফাতের সাথে পরাজিত হন। আগামী ৯ই মার্চ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য সব ধরনের প্রস্তুতি নিয়েছেন বলে জানিয়েছেন।

এছাড়াও মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিএনপির বহিষ্কৃত নেতা নিজাম উদ্দিন কাওসার এবং কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি নুর-উর রহমান মাহমুদ তানিম।
কুমিল্লা সিটি কর্পোরেশন উপনির্বাচনকে সামনে রেখে সকল আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন এই ০৪ জন প্রার্থী। সব ধরনের জল্পনা-কল্পনা এই ০৪ জন প্রার্থীকে ঘিরেই। তাই সকল প্রার্থীরাই ভোটের জন্য জনগণের দ্বারে দ্বারে ঘুরছেন।

বিগত ১২ বছর ধরে কুমিল্লার জনগণ সকল মেয়র এর কর্মকাণ্ড দেখে আসছে। তাই সচেতন নাগরিকরা সকলেই চায় সুষ্ঠু ভোটের মাধ্যমে তাদের যোগ্য নগর পিতা নির্বাচিত করার জন্য।

Check Also

একুশে বইমেলায় এবার ৬০ কোটি টাকার বই বিক্রি

এবারের অমর একুশে বইমেলায় শনিবার শেষদিন পর্যন্ত ৬০ কোটি টাকার বই বিক্রি হয়েছে। আয়োজক প্রতিষ্ঠান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x