Sunday , 3 March 2024
শিরোনাম

গ্রাহকদের আপত্তির মুখে পিছু হটলো গ্রামীণফোন

গ্রামীণফোনের সিমে সর্বনিম্ন ৩০ টাকা রিচার্জ নিয়ে সিদ্ধান্ত পরিবর্তন করেছে কর্তৃপক্ষ। রিচার্জের সীমা বাড়ানোর ঘোষণা এখনই বাস্তবায়ন হচ্ছে না। ফলে আগের মতো তাদের সর্বনিম্ন রিচার্জ ২০ টাকাই থাকছে।

বুধবার গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস শারফুদ্দিন আহমেদ চৌধুরী এ তথ্য জানিয়েছেন। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) সঙ্গে আলোচনা করে পরবর্তীতে রিচার্জের সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানান তিনি।

এর আগে এসএমএস ও মাইজিপি অ্যাপের সর্বনিম্ন রিচার্জ ২০ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করার কথা গ্রাহকদের জানিয়েছিল অপারেটরটি। মঙ্গলবার (৯ জানুয়ারি) দিবাগত রাত ১২টার পর থেকে এ নিয়ম কার্যকর হওয়ার কথা ছিল। মাইজিপি অ্যাপে এমন সতর্কীকরণ একটি বিজ্ঞপ্তিও দিয়েছিল।

এমন নিয়ম চালুর কথা জানানোর পর থেকেই শুরু হয় তীব্র সমালোচনা। ‘বয়কট গ্রামীণফোন’ ক্যাম্পেইন শুরু হয় সামাজিক যোগাযোগমাধ্যমে। গ্রাহকদের এমন তীব্র আপত্তির মুখে সতর্কীকরণ বিজ্ঞপ্তি সরিয়ে ফেলে গ্রামীণফোন।

শুরুতে গ্রামীণফোনের সর্বনিম্ন রিচার্জ অ্যামাউন্ট ছিল ১০ টাকা। ২০২২ সালের জুলাই থেকে সর্বনিম্ন রিচার্জের পরিমাণ ২০ টাকা করা হয়।

বিটিআরসি তথ্য অনুযায়ী, ২০২৩ সালের নভেম্বরে বাংলাদেশে মোবাইল সিমের গ্রাহক সংখ্যা ১৯ কোটি ৩৬ লাখে পৌঁছেছে। বাংলাদেশে বর্তমানে চারটি মোবাইল কোম্পানি তাদের কার্যক্রম পরিচালনা করছে।

এরমধ্যে গ্রামীণফোনের গ্রাহক ৮ কোটি ২১ লাখ ৪০ হাজার, রবির ৫ কোটি ৮৩ লাখ ৮০ হাজার, বাংলালিংকের ৪ কোটি ৩৩ লাখ ৮০ হাজার ও টেলিটকের গ্রাহক ৬৪ লাখ ৬০ হাজার।

 

Check Also

উন্মুক্ত হলো বাংলা ভাষাভিত্তিক তিন সফটওয়্যার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের স্মরণে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন বাংলা ভাষাভিত্তিক তিনটি সফটওয়্যার উন্মুক্ত করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x