সাতকানিয়া প্রতিনিধি ,মোহাম্মদ হোছাইন:

চট্টগ্রামের সাতকানিয়ায় অবৈধভাবে চাল মজুদ রাখা ও রাইস মিল মালিকদের সরকারি লাইসেন্স না থাকায় মজুদকারী ও মিল মালিকদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১ লক্ষ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।আজ (২ জুন) বৃহস্পতিবার দুপুর বেলায় উপজেলার বিভিন্ন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।
জানাযায়,গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা
উপজেলার বিভিন্ন অটো রাইস মিল ও চাল মজুদকারী প্রতিষ্ঠানে অভিযানে নামেন।এ সময় অবৈধভাবে চাল মজুদ রাখায় এবং লাইসেন্স না থাকায় সাতকানিয়া উপজেলার কেরানীহাট বাজার, মৌলভীর দোকান এবং বাজালিয়া ইউনিয়নের ৭ টি অটো রাইস মিলকে সর্বমোট ১,৩৫,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করেন।
কৃষি বিপণন আইন ২০১৮ অনুযায়ী উপজেলার কেরানীহাট বাজারের শাহ মজিদিয়া অটো রাইস মিল কে ৩০,০০০টাকা, মহাম্মদিয়া অটো রাইস মিল কে ১৫,০০০ টাকা ও শাহ জালাল অটো রাইস মিল কে ২০,০০০ টাকা, মৌলভীর দোকানের মামাভাগিনা অটো রাইস মিল কে ১৫,০০০ টাকা,নিউ ছৈয়দ মক্কি অটো রাইস মিল কে ২০,০০০ টাকা এবং বাজালিয়া ইউনিয়নের জান্নাত আরা অটো রাইস মিল কে ১৫,০০০ টাকা, আরাফাত অটো রাইস মিল কে ২০,০০০ টাকা জরিমানা করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক তপন কুমার বড়ুয়া ও সাতকানিয়া থানার পুলিশ বাহিনীর সদস্যরা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা-তুজ-জোহরা বলেন,আকস্মিকভাবে বাজারে চালের দর বৃদ্ধি পাওয়ায় এ অভিযান পরিচালনা করা হয়। অবৈধভাবে মজুদদারদের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

x