সাতকানিয়া প্রতিনিধি
মোহাম্মদ হোছাইন

স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সাতকানিয়া আদর্শ মহিলা কলেজে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ১৭ মার্চ, সকাল ১০ টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। কলেজ গভর্নিং বডির সভাপতি আলহাজ নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমান। বাঙালি জাতিকে রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির জন্য বঙ্গবন্ধু যে সংগ্রামের মাধ্যমে দেশকে স্বাধীন করেছেন, সেই আদর্শ আর সংগ্রামের মাধ্যমে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশের কাতারে নাম লিখিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর দূরদৃষ্টসম্পন্ন চিন্তার কারণে তা সম্ভব হয়েছে। এই চিন্তাধারাকে বেগবান করার জন্য জাতির পিতার পদাঙ্ক অনুসরণের বিকল্প নেই। প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। সমাপনী বক্তব্যে কলেজ গভর্নিং সভাপতি আলহাজ নুরুল আবছার চৌধুরী বলেন, চিরস্মরনীয় অবদানের জন্য বাঙালি জাতি বঙ্গবন্ধুকে শ্রদ্ধাভরে স্মরণ করে আসছে। স্মরণীয় হতে গেলে দেশ ও জাতির জন্য বঙ্গবন্ধুর মতো তোমাদেরও (কলেজ ছাত্রী) দেশ ও জাতির জন্য নিবেদিত হতে হবে। যৌতুক, মাদক, জঙ্গিবাদ ও ইভটিজিংয়ের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দেন বক্তারা।

অধ্যাপক মোহাম্মদ জয়নাল আবেদীন ও অধ্যাপক রুহুল কাদের সঞ্চালিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কলেজ অধ্যক্ষ শিব শংকর শীল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান, তদন্ত কর্মকর্তা সুজন কান্তি দে, গভর্নিং বডির সদস্য মোহাম্মদ কামাল উদ্দিন ও নজরুল ইসলাম এগিয়ে চলো টিমের সদস্য এনামুল হক, কলেজ শিক্ষকদের মধ্যে বক্তব্য দেন ফরিদ আহমদ, মোঃ ছমি উদ্দিন, জয়নাল আবেদীন, খাদিজাতুল কোবরা চৌধুরী, জান্নাতুন নাঈম পপি, শহিদুল ইসলাম, তামজিদুল ইসলাম, মুহাম্মদ রুহুল আমিন ও আরিফুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্মমাল্য অর্পণ করা হয় এবং শেষে কেক কেটে জাতির পিতার জন্মদিন উদযাপন এবং কবিতা আবৃত্তি, মুক্তিযুদ্ধ বিষয়ক গান ও বঙ্গবন্ধুর জীবনীর ওপর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তোলে দেন অনুষ্ঠানে আগত অতিথিরা।

Leave a Reply

Your email address will not be published.

x