Thursday , 30 May 2024
শিরোনাম

ডা. মুরাদের মামলা শুনতে বিব্রত হাইকোর্ট বেঞ্চ

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা খারিজ আদেশের বিরুদ্ধে রিভিশন আবেদন শুনতে বিব্রতবোধ করেছেন হাইকোর্টের একটি বেঞ্চ।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সংশ্লিষ্ট আইনজীবী রফিকুল ইসলাম তালুকদার রাজা জানান, গত বুধবার বিচারপতি মুহাম্মাদ আবদুল হাফিজ ও বিচারপতি মুহাম্মাদ আলীর হাইকোর্ট বেঞ্চ এ বিব্রতবোধ করেন। পরে মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেওয়া হয়।

আবেদনের পক্ষের আইনজীবী রফিকুল ইসলাম তালুকদার রাজা বিষয়টি নিশ্চিত করে জানান, নির্ধারিত দিনে শুনানির সময় ওই বেঞ্চের জুনিয়র বিচারপতি মামলাটি শুনতে অপরাগতার কথা জানান। পরে আমরা মামলাটি ফেরত (ডিলিট করা) নিয়েছি। এখন এটি আগামী রোববার (২৭ ফেব্রুয়ারি) অন্য বেঞ্চে শুনানির জন্য দাখিল করা হবে।

২০২১ সালের ১২ ডিসেম্বর ঢাকা সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন ‘ইউথ ফোরাম’ নামে একটি সংগঠনের সভাপতি মোহাম্মদ সাইদুর রহমান।

মামলায় অভিযোগ করা হয়, আসামিরা ফেসবুক লাইভে ‘উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ, নারীবিদ্বেষী এবং যেকোনো নারীর জন্য মর্যাদাহানীকর ভাষা’ ব্যবহার করেছেন।

পরে ঢাকা সাইবার ট্রাইব্যুনালের বিচারক মামলাটি খারিজ করে দেন। পরবর্তীতে ওই খারিজ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন আবেদন করেন সাইদুর রহমান।

Check Also

জাতির পিতা বঙ্গবন্ধু সবসময় জনস্বার্থকেই গুরুত্ব দিয়েছেন: ড.কলিমউল্লাহ।

 ২৯ মে,২০২৪, বুধবার সন্ধ্যায় বঙ্গবন্ধুর জীবনাদর্শ বিষয়ক সেমিনারের ৯২৯ তম পর্ব অনুষ্ঠিত হয়। জানিপপ কর্তৃক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x