আনোয়ার সাদত জাহাঙ্গীর,ময়মনসিংহ:
৩ মার্চ বৃহস্পতিবার ময়মনসিংহের ত্রিশাল উপজেলা লাইভস্টক অফিস ও ভেটেরিনারি হাসপাতালে এলডিডিপি প্রকল্পের প্রোডিউসার গ্রুপের সদস্যদের সাথে এলডিডিপি টীমের মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে এল.ডি.ডি.পি টীমের সাথে উপস্থিত ছিলেন Mr.Martein Van Niewkop(Global director,Agriculture and Food Gp)এবং Mr. Christian Berger(Senior Agricultural Economist)। এসময় আরো উপস্থিত ছিলেন প্রকল্পের চীফ ট্যাকনিক্যাল কো-অর্ডিনেটর ড.মো.গোলাম রব্বানী
এবং ড.সামিনা ইয়াসমিন, Economist,World Bank.
এল.ডি.ডি. পি প্রকল্পের সকল কার্যক্রম ( জরিপ কার্যক্রম,  এল,এস, পিদের  মধ্যে প্রয়োজনীয় সামগ্রী বিতরন, প্রনোদনা সংক্রান্ত সকল তথ্যাদি,ঘাস চাষ, মিল্ক ক্রিম সেপারেটর মেশিন বিতরণ,প্রোডিউসার গ্রুপ গঠন, কৃমিনাশক ঔষধ বিতরন) সংক্রান্ত সকল তথ্য তুলে ধরেন, ড.  মোহাম্মদ হারুন – অর রশিদ উপজেলা প্রাণিসম্পদ অফিসার ত্রিশাল,  ময়মনসিংহ।
ভেটেরিনারি সার্জন ডা. তানজিলা ফেরদৌসী এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহের জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.মোঃ ওয়াহিদুল আলম।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা.শর্মিষ্ঠা ভট্টাচার্য ও ডা.গোলাম মুরশেদ মুরাদ এবং অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
অফিস পরিদর্শন এর পর তারা মাঠ পরিদর্শন করেন এবং এলডিডিপি প্রকল্পের প্রোডিউসার গ্রুপের সাথে মতবিনিময় করেন।  কৃষিক্ষেত্রে,  খামারিদের সকল সমস্যা এবং সমস্যা সমাধানের করণীয় বিষয় সমূহ নিয়ে এই সময় আলোচনা হয়। বর্তমানে কতটুকু দুধ উৎপাদন হচ্ছে  এবং  তিন বছর পর আমরা কতটুকু এগিয়ে যাবো এই বিষয়ে  এল.ডি.ডি.পি টীম খামারিদের সাথে মতবিনিময় করেন।
ত্রিশাল উপজেলায় এল.ডি.ডি.পি প্রকল্পের সকল কার্যক্রমে এল. ডি.ডি.পি টীম সন্তুষ্টি প্রকাশ করেন এবং ভূয়সী প্রশংসা করেন। খামারিদের এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এল,ডি,ডি, পি প্রকল্প সাথে থাকবে এবং খামারিদের সকল সুযোগ সুবিধা সহ বিজ্ঞান ভিত্তিতে লালন পালনের জন্য এল.ডি.ডি. পির পক্ষ থেকে প্রশিক্ষন দেওয়া হবে বলে এল.ডি.ডি.পি টিম অঙ্গীকার ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published.

x