জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, সমমজুরী নিশ্চিত করাসহ নারীর প্রতি সকল ধরণের বৈষম্যের অবসানে সবাইকে এগিয়ে আসতে হবে। শুরু থেকেই মানব সমাজের বিকাশ ও অগ্রগতির ধারায় এবং সামাজিক উৎপাদনে নারীরা ক্ষেত্র বিশেষে অধিক অবদান ও ভূমিকা রখার পরও মানুষ হিসাবে তাদের মর্যাদা ও অধিকার অস্বীকৃত হচ্ছে।

আজ বুধবার বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে জাসদ ও নারী জোটের যৌথ উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বাংলাদেশসহ বিশ্বের সকল নারীকে অভিবাদন ও শুভেচ্ছা জানিয়ে ইনু বলেন, নারীর প্রতি পশ্চাৎপদ নেতিবাচক সামাজিক দৃষ্টি পরিবর্তন, পিতা-মাতার সম্পত্তিতে নারীর সমঅধিকার প্রতিষ্ঠা, বিবাহ বিচ্ছেদ, সন্তানের অভিভাবকত্ব ও দত্তক গ্রহণের বিষয়ে বৈষম্যমূলক পারিবারিক আইন পরিবর্তনসহ সমকাজে সমমজুরি নিশ্চিত করাসহ নারীর প্রতি সকল ধরণের বৈষম্যের অবসানে সকল মানবতাবাদী, যুক্তিবাদী, গণতান্ত্রিক, সমাজতান্ত্রিক, প্রগতিশীল রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।

তিনি এর জন্য সংগ্রাম গড়ে তোলারও আহ্বান জানান।
জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার। বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি ও জাতীয় নারী জোট নেত্রী উম্মে হাসান ঝলমল, জাসদের নারী বিষয়ক সম্পাদক ও জাতীয় নারী জোট নেত্রী সৈয়দা শামীমা সুলতানা হ্যাপি প্রমুখ।

সূত্র : বাসস

 

Leave a Reply

Your email address will not be published.

x