Tuesday , 25 June 2024
শিরোনাম

নেপালে আটক সিয়াম এখন কলকাতা সিআইডির হেফাজতে

ভারতে গিয়ে খুন হওয়া ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মামলার আরেক আসামিকে নেপাল থেকে গ্রেফতার করেছে কলকাতা সিআইডি। এর আগে গ্রেফতার হওয়া জিহাদসহ কলকাতা সিআইডির কাছে দুজন আসামি গ্রেফতার রয়েছে।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

রাজধানীর মিন্টো রোডের ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘কলকাতা সিআইডি এই হত্যা মামলাটি তদন্ত করেছে। তাদের কাছে দুই আসামি আছে। একজনকে তারা নেপাল থেকে নিয়েছে। আরেকজনকে আগেই গ্রেফতার করেছে।’ নেপাল থেকে কলকাতা সিআইডি কোন আসামিকে গ্রেফতার করেছে তার নাম জানাননি কমিশনার।

তবে দেশের গোয়েন্দা সূত্র বলছে, নেপাল থেকে গ্রেফতার হওয়া আসামির নাম সিয়াম।

আনার হত্যার বিচার কোন দেশে হবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, ‘যেখানে ঘটনা সংঘটিত হয়, সেখানেই তদন্ত হয়। এটি একটি সেট রুল। কিন্তু আমাদের বাংলাদেশের আইনেও বলা আছে-বিদেশি যদি কেউ অপরাধ করে থাকে, সে ক্ষেত্রে সেই অপরাধীকে আমরা বাংলাদেশে এনে বিচার করতে পারি…। আমরাও তদন্ত করছি, তারাও (কলকাতা) তদন্ত করছে। একপর্যায়ে আমরা সিদ্ধান্ত নিয়ে যে কোনো জায়গায় এই বিচারটি হতে পারে।’

সংসদ সদস্য আনার হত্যা মামলায় এখন পর্যন্ত দুই দেশ মিলিয়ে মোট পাঁচজন আসামি গ্রেফতার আছে। এর মধ্যে তিনজন বাংলাদেশে। বাকি দুজন কলকাতায়।

বাংলাদেশে গ্রেফতারকৃতরা হলেন—আমানুল্লাহ সাঈদ ওরফে শিমুল ভূঁইয়া ওরফে শিহাব ওরফে ফজল মোহাম্মদ ভূঁইয়া, তানভীর ভূঁইয়া ও শিলাস্তি রহমান। কলকাতায় গ্রেফতার রয়েছেন জিহাদ ও আরেকজন।

এর আগে সংসদ সদস্য আনোয়ারুল আজিমের হত্যায় অন্যতম সন্দেহভাজন মো. সিয়াম হোসেন নেপালে আটক হওয়ার খবর পায় ডিবি।

Check Also

তৈরি পোশাক খাতে কাজ করছেন প্রায় ২৮ লাখ নারী শ্রমিক

দেশে তৈরি পোশাকখাতে ৫০ লাখ ১৭ হাজার ৬৫২ জন শ্রমিক রয়েছেন বলে সংসদকে জানিয়েছেন শ্রম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x