Tuesday , 25 June 2024
শিরোনাম

ফরিদপুরে তিনদিন ব্যাপি পাটপন্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে দুই মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ফরিদপুরে তিনদিন ব্যাপি বহুমুখি পাটপন্য মেলার উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার বিকেল সাড়ে ৩টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে মেলার উদ্বোধন করেন বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি।

পাটপন্য মেলায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান এমপি।

ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে পাটপন্য মেলায় আরো উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান এমপি, ফরিদপুর—২ আসনের সংসদ সদস্য শাহদাব আকবর লাবু চৌধুরী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ঝর্ণা হাসান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ, পাট অধিদপ্তরের মহাপরিচালক জিনাত আরা, ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ, সহসভাপতি শ্যামল ব্যানার্জী, ফরিদপুর চেম্বার অব কর্মাসের সভাপতি নজরুল ইসলাম, বিজেএমএ ফরিদপুরের সভাপতি আবুল হাসান, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সামসুল আলম চৌধুরী প্রমুখ। উদ্বোধন শেষে মেলার ৩১ টি পাটপন্য স্টল পরিদর্শন করেন অতিথিরা।

এর আগে দুপুরে জেলা প্রশাসন ও পাট অধিদপ্তরের যৌথ আয়োজনে শহরের শিশু একাডেমী সভাকক্ষে পাট সংশ্লিষ্ট অংশীজনের সাথে মতবিনিময় করেন পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক ও প্রাণী সম্পদ মন্ত্রী আব্দুর রহমান।

সভায় পাটচাষী, জুটমিল মালিক, ব্যবসায়ীসহ ও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। এ সময় ফরিদপুর জেলা এবং উপজেলা থেকে ১০ জন পাট চাষীকে মন্ত্রী কীটনাশক স্প্রে মেশিন উপহার দেন।

মতবিনিময় সভার সম্মানিত অতিথি মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেন, পাটখাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ব্যাপক উন্নয়ন হয়েছে। ফরিদপুর জেলায় পাট পচাঁনোর পর্যাপ্ত পানি না পাওয়ার কারনে কৃষকরা বছরকে বছর ক্ষতিগ্রস্ত হচ্ছে।

তিনি বলেন, পাট উৎপাদনে দেশের মধ্যে ফরিদপুর জেলা অন্যতম। পাট মৌসুমে কৃষকরা পাট পচাঁনো নিয়ে নদী থেকে খাল বিলে পানি না আসায় বেশি বিপদে পড়েন। জেলাবাসীর পক্ষ থেকে পাট মন্ত্রীকে আন্তঃমন্ত্রণালয়ের বৈঠকের মাধ্যমে খাল—বিলের নাব্যতা ফিরিয়ে আনার দাবি জানান (তিনি) আব্দুর রহমান।

সভায় প্রধান অতিথি বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, কিভাবে স্বল্প স্থানে পাট পঁচানো যায়, সেই লক্ষ্যে ইতিমধ্যে কাজ করা হচ্ছে। পাট ও পাটজাত পন্যের বহুমূখী ব্যবহার করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন। পন্যে পাটজাত পন্যের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। অচিরেই পাট সংশ্লিষ্ট সকল সমস্যার সমাধান করার আশ্বস্ত করেন তিনি।

এছাড়া মন্ত্রী আব্দুর রহমান ও জাহাঙ্গীর কবির নানক ফরিদপুর জেলা আওয়ামী লীগসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের সাথে শনিবার বিকেল ৫টায় ফরিদপুর সার্কিট হাউজের সভাকক্ষে এক মতবিনিময় সভায় মিলিত হন।

Check Also

রানীশংকৈলে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের শুভ উদ্বোধন  

আনোয়ারুল ইসলাম, রাণীশংকৈল (ঠাকুরগাঁও): ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে সোমবার ২৪ জুন বিকেলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x